• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সারাদেশের ৫ আসনে উম্মোক্ত দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩

সারাদেশের ৫ আসনে উম্মোক্ত দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সিদ্ধান্ত।সংসদ নির্বাচনে জাতীয় পার্টি কে ২৬ টি এবং অন্যান্য শরীক দলকে ৬ টি আসন ছেড়ে দিয়েছে আওয়ামীলীগ। ৩০০ আসনের মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা লড়েবেন ২৬৩টি আসনে।কক্সবাজার ১ আসন তথা চকরিয়া-পেকুয়াসহ ৫ টি আসন উন্মুক্ত রেখেছেআওয়ামী লীগ।জানা গেছে, দ্বৈত্ব নাগরিকত্ব, ঋণ খেলাপিসহ বিভিন্ন কারণে নির্বাচন কমিশনে প্রার্থিতা বাতিল হওয়ায় এই পাঁচটি আসন উন্মুক্ত রেখেছে দলটি।

আসনগুলো হলো কক্সবাজার-১, ময়মনসিংহ-৯, কিশোরগঞ্জ-৩, বরিশাল-৪ এবং ফরিদপুর-৩। এসব আসনে যথাক্রমে মনোনয়ন পেয়েছিলেন সালাহউদ্দিন আহমদ, আব্দুস সালাম, এনামুল হক, শাম্মী আহমেদ ও শামীম হক।এ বিষয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, জাতীয় পার্টি ওশরিকদের জন্য ৩২টি আসনে ছাড় দিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের মিত্রদের সঙ্গে জোটভুক্ত হয়ে নির্বাচন করছি আমরা। যাচাই-বাছাই শেষে আমাদের নিজেদের পাঁচটি আসনের মনোনয়ন বাতিল হয়েছে। সেসব আসন আমাদের দিক থেকে উন্মুক্ত থাকবে।

এদিকে চকরিয়া- পেকুয়ায় আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে চলছিলো নানান জল্পনা কল্পনা। তবে উন্মুক্ত রাখা মানে এসব আসনে আওয়ামীলীগের কোনো প্রার্থী থাকছে না। ১৮ ডিসেম্বর প্রতিক বরাদ্দের শেষ দিন। এ আসনে স্বতন্ত্র প্রার্থী জাফর আলমের শক্ত কোনো প্রতিন্দ্বন্দ্বি নেই, যদিওবা কল্যান পার্টির চেয়ারম্যান সৈয়দ ইবরাহিম এ আসনে প্রার্থী হয়েছেন। তবে তিনি এখানে অপরিচিত এবং বাইরের মানুষ তাই ভোটের রাজনীতিতে তিনি পেরে উঠবেন না বলছেন এ আসনের ভোটাররা। উন্মুক্ত করে দেয়ায় জাফর আলমের জন্যে বিষয়টি সহজ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন অনেকেরই।

bdnewseu/17thDecember/ZI/Politics


আরো বিভন্ন ধরণের নিউজ