• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

এথেন্স কে সকলের কাছে আরো গ্রহনযোগ্য নগরীতে রুপান্তরের সিদ্ধান্ত নিয়েছেঃ অ্যাথেন্স পৌরসভা

রেজাউল করিম তুহিন এথেন্স থেকে নিজস্ব প্রতিনিধি
আপডেট : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

বিশ্বের অন্যান্য দেশের মত গ্রীসে ও গত ৪ঠা ডিসেম্বর পালিত হয়েছে আন্তর্জাতিক প্রতিবন্ধী ব্যক্তি দিবস। এ উপলক্ষে অ্যাথেন্স পৌরসভা শহরের প্রতিবন্ধী ব্যক্তিদের প্রতিটি জীবন উন্নতি করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপের ঘোষণা দিয়েছে।
“অ্যাক্সেসযোগ্যতা এবং জীবনের মানের অধিকারের প্রতি শ্রদ্ধা কেবল কর্মের মাধ্যমেই অর্জন করা হয়। প্রতিটি র‌্যাম্প এবং প্রতিটি প্রকল্পের সাহায্যে আমরা এমন একটি শহর তৈরির দিকে পদক্ষেপ গ্রহণ করেছি যা সমস্ত মানুষকে সমান ভাবে মূল্যায়ন করবে, ”অ্যাথেন্সের মেয়র কোস্টাস বাকায়ান্নিস বলেছিলেন।


সবার কাছে অ্যাক্সেসযোগ্য একটি শহর গঠনের লক্ষ্য নিয়ে পৌরসভা শহরের কেন্দ্রস্থল সহ অ্যাথেন্সের পাড়াগুলিতে আরও র‌্যাম্প তৈরি করেছে; বিশেষ সংকেত সহ প্রতিবন্ধীদের জন্য নতুন পার্কিং স্পেস; এবং সমর্থন পরিষেবা।
বিশেষ অবকাঠামো সংযোজন করে পৌর ক্রীড়া সুবিধাও উন্নীত করা হয়েছে।
তদতিরিক্ত, এথেন্স পৌরসভা এছাড়াও নিম্নলিখিত ঘোষণা:

নগরীর ফুটপাতের রক্ষণাবেক্ষণ ও পুনরুদ্ধারের জন্য একটি প্রকল্প, যার মধ্যে গতিশীলতার সমস্যা রয়েছে এমন মানুষের জন্য র‌্যাম্প সংযোজন অন্তর্ভুক্ত থাকবে
অবৈধ পার্কিং প্রতিরোধে অ্যাথেন্সের সাতটি পৌর জেলায় র‌্যাম্পগুলিতে 200 টিরও বেশি চিহ্ন রাখা হয়েছে
গ্রীক রাজধানীর বিভিন্ন অঞ্চলে প্রতিবন্ধী ব্যক্তিদের যানবাহনের জন্য বাইশটি নতুন পার্কিং স্পেস তৈরি করা হয়েছে
গৌদি এবং কোলোক্যানথিয়াস সুইমিং পুলগুলি অত্যাধুনিক লিফট এবং দুটি নতুন হুইলচেয়ার সজ্জিত করা হয়েছে
শ্রবণশক্তিহীনতার সাথে নাগরিকদের সেবা দিতে অ্যাথেন্স রেজিস্ট্রি অফিসকে বিশেষ অডিও সহায়ক প্রযুক্তি সরঞ্জাম দিয়ে সজ্জিত করা হয়েছে।


তদুপরি, এথেন্সের মেয়র এবং জাতীয় প্রতিবন্ধী ব্যক্তিদের সংঘের সভাপতি (ইএসএএমএ), ইওনিস ভার্দাকাস্তানিস জুলাইয়ে রাজধানীতে প্রতিবন্ধী মানুষের জীবনযাত্রার উন্নয়নে সহযোগিতার একটি প্রোটোকলে স্বাক্ষর করেছেন।
বিডিনিউজ ইউরোপ /৫ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ