• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

যেকোনো মূল্যে নির্বাচন করতে হবে, দ্রুতই তফসিল ঘোষণা – সিইসি

কবির আহমেদ কূটনীতিক বিশ্লেষক ন্যাশনাল ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩

যেকোনো মূল্যে নির্বাচন করতে হবে, দ্রুতই তফসিল ঘোষণা – সিইসি।দেশের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, যে কোনো মূল্যে নির্বাচন করতে হবে। দ্রুত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।বৃহস্পতিবার (৯ নভেম্বর) বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাতের পর বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, নির্ধারিত সময়ে নির্বাচন করতে আমরা বদ্ধপরিকর। দ্রুত সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। হাবিবুল আউয়াল বলেন, আমরা এখনো পুরোপুরি সিদ্ধান্ত নিইনি। ওনার (রাষ্ট্রপতি) সঙ্গে আজকে আলাপ-আলোচনা করে গেলাম। পরে কমিশন বৈঠকে সিদ্ধান্ত নেবো।

সিইসি বলেন, যথাসময়ে নির্বাচন হবে। যে কোনো মূল্যে ২৯ জানুয়ারির আগেই নির্বাচন করতে হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মহামান্য রাষ্ট্রপতির কাছে আমরা সুষ্ঠুভাবে যেন নির্বাচন হয়, সে সহায়তা চেয়েছি। রাজনৈতিক সংকট নিয়ে কোনো কথা হয়নি। আমরা শুধু বলেছি যে শান্তিপূর্ণ পরিবেশে যেন নির্বাচন হয়।

bdnewseu/10thNovember/ZI/CEC


আরো বিভন্ন ধরণের নিউজ