• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

স্পেনে ডাকযোগে পাসপোর্ট প্রদান করবে বাংলাদেশ দূতাবাস

ইসমাইল হোসাইন রায়হান স্পেন থেকেঃ
আপডেট : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০

ডাকযোগে পাসপোর্ট প্রদান করবে বাংলাদেশ দূতাবাস,মাদ্রিদ স্পেন

করোনার প্রাদুর্ভাব দ্বিতীয় দফায় বৃদ্ধি পাওয়ায় পুনরায় লকডাউন ঘোষণা করে স্পেন সরকার। প্রবাসী বাংলাদেশীদের দূতাবাস সেবা সচল রাখার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ,স্পেনের মান্যবর রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের নির্দেশনায় করোনা পরিস্থিতিতে ডাকযোগে পাসপোর্ট গ্রহন পদ্ধতি চালু করেন।

মাদ্রিদ এবং বার্সেলোনা ব্যতীত স্পেনের দূরবর্তী সকল এলাকার ক্ষেত্রে ডাকযোগে পাসপোর্ট প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।এক্ষেত্রে অবশ্যই রেজিস্টার্ড ডাকে (অবশ্যই ট্র্যাকিং নং সহ) ডাক মাশুল পরিশোধ পূর্বক দুটি খাম পাঠাতে হবে।মূল খামের ভিতর ফেরত খাম ঢুকিয়ে মূল খাম first secretary,Embajda de Bangladesh,Calle Manual Maranon 13.Madrid 28043 এই ঠিকানায় পাঠাতে হবে।

ফেরত খামে নিজের বাসার আবাসিক ঠিকানা লিখে দিতে হবে।এবং অবশ্যই মূল খামে বর্তমান পাসপোর্ট এবং মূল ডেলীভারী স্লিপ দিয়ে দিতে হবে।যে কোন প্রয়োজনে দূতাবাসের নাম্বার 914019932 এ অফিস সময় (সোম থেকে শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা) কথা বলা যাবে।ফেসবুক ম্যাসেন্জারে মেসেজ পাঠিয়ে ও যোগাযোগ করা যাবে।

উপরোক্ত নিয়মের বাহিরে অন্য কোন এজেন্সী বা কুরিয়ার মারফত খাম প্রেরণ করলে ডেলিভারী স্লিপসহ পুরনো পাসপোর্ট না পাঠালে অথবা ট্র্যাকিং নং ছাড়া খাম পাঠালে পাসপোর্ট ডেলিভারি দেয়া হবে না বলে জানানো হয় দূতাবাসের এক বিজ্ঞপ্তি তে।


আরো বিভন্ন ধরণের নিউজ