• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

মাল্টা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি কাউসার, সম্পাদক রাজীব নির্বাচিত

কমরেড খন্দকার, মাল্টা
আপডেট : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

মাল্টা আওয়ামী লীগের ত্রি – বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত,সভাপতি কাওসার সাধারন সম্পাদক রাজিব।মাল্টা আওয়ামী লীগের ত্রি – বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।সম্মেলনে কাওসার আমিন হাওলাদারকে সভাপতি এবং রাজিব দাসকে সাধারন সম্পাদক হিসাবে ঘোষনা করা হয়।রবিবার স্থানীয় একটি হলরুমে কাজেম আলী স্বপনের সভাপতিত্বে এবং কাওসার আমিন হাওলাদারের পরিচালনায় সম্মেলনের শুরুতেই টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম।প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুজিবুর রহমান।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজি মোঃ ইদ্রিস ফরাজি,অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খোন্দকার হাফিজুর রহমান, ইতালি আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাইনুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি হাবিব চৌধুরী, ফ্রান্স আওয়ামী লীগের সহ সভাপতি মনজুরুল হাসান চৌধুরী সেলিম , গ্রিস আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোঃ আল আমিন, স্পেন আওয়ামী লীগের সহ সভাপতি ইকরামুজ্জামান কিরন, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, সাধারন সম্পাদক খলিল বন্দুকসি, ইতালি মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক শামিমা পপি,ফরিদা পারভিন,ডাঃ কাইয়ুম,রনি হোসাইন,খান লিটন প্রমূখ।

জাহাঙ্গীর কবির নানক বলেন, দন্ড প্রাপ্ত জিয়া পুত্র তারেক রহমান লন্ডনে বসে সরকারের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র করছে আর জামাত বিএনপি তা বাস্তবায়ন করছে।আপনারা প্রবাস থেকে সরকার বিরোধী সমস্থ ষড়যন্ত্র রুখে দিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবেন বলে আশা করি।সেই সাথে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয়ের জন্য প্রবাস থেকেই কাজ করে যাবেন।
সম্মলনে বক্তারা জাতির পিতার মহীয়ান জীবন ও বাংলাদেশের জন্য তার অবদান শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। বক্তারা বলেন, ঐক্যবদ্ধ মাল্টা আওয়ামী লীগের কোন বিকল্প নেই।দলের দুঃসময়ে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে একটি শক্তিশালী মাল্টা আওয়ামী লীগ গঠন করে জননেত্রী শেখ হাসিনা হাতকে শক্তিশালী করতে হবে ।


বক্তারা আরো বলেন, বিএনপি জামাতচক্র বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার যে অপচেষ্টা চালাচ্ছে মাল্টাআওয়ামী লীগের নবনির্বাচিত কমিটি তা প্রতিহত করবে এবং প্রবাসে দলের প্রয়োজনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহবান জানান।
এ সম্মেলনের মাধ্যমে সংগঠনের সৎ,আদর্শিক, ত্যাগী ও নিবেদিতপ্রাণ কর্মীরা দলীয় পদে আসীন হবে। দেশপ্রেমিক, গতিশীল ও নিষ্ঠাবান নেতৃত্ব সম্ভাব্য রাজনৈতিক সব প্রতিকুল পরিস্থিতি ঐক্যবদ্ধভাবে সাহসের সঙ্গে মোকাবিলা করবে বলে মনে করেন দলের নেতাকর্মীরা।


মাল্টা আওয়ামী লীগের পক্ষে বক্তব্য রাখেন,,বিপুল দাস,রাজিব দাস,তপন ঘোষ,সাইফুল ইসলাম,মাইনুল হাসান,দুর্জয়,তরিকুল ইসলাম মিল্টন,নুর শামিম প্রমূখ ।
নির্বাচন কমিশনার ডাঃ এস বি দাস অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কাওসার আমিন হাওলাদার এবং রাজিব দাসকে সাধারন সম্পাদক ঘোষনা করেন।

বিডিনিউজ ইউরোপ/১৯অক্টোবর/জই/মাল্টা


আরো বিভন্ন ধরণের নিউজ