• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ডেনমার্কে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

কমরেড খন্দকার, ডেনমার্ক
আপডেট : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩

ডেনমার্কে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, স্মার্ট বাংলাদেশের রূপকার, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অব্যাহত রাখতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ডেনমার্ক আওয়ামী লীগ।শনিবার সন্ধায় কোপেনহেগেনের একটি হলরুমে সংগঠনের সভাপতি খোকন মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও প্রধান বক্তা ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।আলোচনা সভার গুরুত্বপূর্ণ তুলে বক্তারা বলেন, নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে অপপ্রচার এবং ষড়যন্ত্র চলছে। এসব অপপ্রচারের জবাব দিতে হবে। চক্রান্তমূলক তৎপরতার বিরুদ্ধে সবাইকে ঐক্য বদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।এছাড়াও বক্তারা আরো বলেন, ইউরোপের প্রতিটি দেশে এমন আয়োজন করে প্রবাসীদের উদ্বুদ্ধ করতে হবে এবং দেশের আত্মীয় স্বজনদের কাছে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে ও জনমত গড়তে কাজ করতে হবে। দেশের উন্নয়ন ব্যহত করে বাংলাদেশকে আবারও অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চাওয়া সেই জামাত শিবিরের ষড়যন্ত্রকে রুখে দিতে আহ্বান করেন নেতৃবৃন্দ।ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অষ্টিয়া আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান খন্দোকার, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসীম ও ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন, পোল্যান্ড আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির, তানিয়া আফরিন ও নান্নু শেখ।

তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, স্মার্ট বাংলাদেশের রূপকার, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অব্যাহত রাখতে এমন আয়োজন সময়ের দাবী। জননেত্রীর নেতৃত্বে আজকে বাংলাদেশ সারা বিশ্বে মাথা উচু করে দাড়িয়েছে আর আমরা পেয়েছি নতুন পরিচয়। বাংলাদেশকে উন্নত রাষ্ট্রের তালিকায় রাখতে আগমী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে বলেন তারা।
বক্তারা আরও বলেন, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করাই আমাদের দলীয় সিদ্ধান্ত। তাই আমাদের শপথ নিতে হবে দেশের বাইরে অপপ্রচার রুখে, জননেত্রীর হাতকে শক্তিশালী করার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক আলোচনা সভায় ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা রেফায়েতুল হক মিঠু,উপদেষ্টা ও ডেনমার্ক আওয়ামী লীগের সাবেক সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু,উপদেষ্টা জাহিদুল ইসলাম কামরুল,সহ-সভাপতি নাসির উদ্দিন সরকার, সহসভাপতি সরদার রহমান,সহসভাপতি ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক ইউসুব চপল,যুগ্ম সাধারণ সম্পাদক নাঈম উদ্দিন খাঁন,যুগ্ম সাধারন সস্পাদক ও অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য সচিব বোরহান উদ্দিন,যুগ্ম সাধারন সস্পাদক মোছাদ্দেকুল রহমান রাসেল,যুগ্ম সাধারন সস্পাদক বেলাল হোসেন রুমী, যুগ্ম সাধারন সস্পাদক সাদেকুল ইসলাম খোকন ,সাংগঠনিক সম্পাদক শামীম খালাসী,সাংগঠনিক সস্পাদক রোমেল মিয়া সোহাগ,আন্তর্জাতিক বিষয়ক সস্পাদক মিজানুর রহমান খান,প্রচার ও প্রকাশনা সস্পাদক শরীফুল ইসলাম,অর্থসম্পাদক মোঃশিপন,সাংস্কৃতিক সস্পাদক হুমায়ন কবির,আইন বিষয়ক সস্পাদক রকিবুল ইসলাম রকি,কার্ষকরী কমিটির সদস্য আজিজুল হক ও নাইক শিপু এবং ডেনমার্ক আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে সাংস্কৃতিক পর্বে ইউরোপের জনপ্রিয় কণ্ঠশিল্পী ইতালি থেকে মানসিক, ভারত থেকে আগত নৃত্য শিল্পী স্মিতা ও ডেনমার্কের নুর মুক্তা সংগীত পরিবেশন করেন।

বিডিনিউজ ইউরোপ/১৯সেপ্টেম্বর/জই/ডেনমার্ক


আরো বিভন্ন ধরণের নিউজ