• রবিবার, ২৩ জুন ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
শিরোনাম
ঝালকাঠি এলজিইডি বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে উপজেলা প্রকৌশলীদের কর্ম-সম্পাদন চুক্তি স্বাক্ষর তুরস্ক আমাদের অস্তিত্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে: গ্রিক প্রতিরক্ষা মন্ত্রী গ্রিসে মাইকোনোস দ্বীপের বাড়ির দামের শীর্ষে রয়েছে এথেন্সের আইকনিক হিলটন হোটেলের নাম পরিবর্তন করে ‘দ্য ইলিসিয়ান’ করা হয়েছে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় গবেষণায় আকর্ষণ বাড়াতে হবে ভোলার বোরহানউদ্দিনে ১৩ জন জুয়ারী আটক কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ-ও রাসুলের নাম একসাথে পাশাপাশি লিখা ভোলায় মুক্তবুলি ম্যাগাজিনের প্রাণবন্ত সাহিত্য আড্ডা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করাও ইবাদত টার্মিনেটর খ্যাত সাবেক হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ার্জনেগার ভিয়েনায়
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

নওগাঁর কৃষক মনিরকে পাওয়ার টিলার দিল গোলাম রাব্বানী ও টিপিবি

বিডিনিউজ ইউরোপ ন্যাশনাল ডেক্স
আপডেট : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

নওগাঁ জেলার মান্দা উপজেলার ১০ নং নুরুল্যাবাদ এলাকার হতদরিদ্র কৃষক মোঃ মনির উদ্দিন; এক সময় বেশ স্বচ্ছল থাকলেও নদী ভাঙ্গনে সব হারিয়ে আজ নিঃস্ব প্রায়, ঋণে জর্জরিত হয়ে একসময় বাধ্য হয়ে হালের গরুও বিক্রি করে দিতে হয়। একমাত্র উপার্জনের সম্বল ২৫ কাঠা জমি চাষ করতে তাই বিগত ৩ বছর যাবত প্রতিবন্ধী ছেলে মোখলেসকে দিয়ে জোয়াল টানিয়ে নিজে হাল ধরে জমি চাষ করে আসছিলেন।

যমুনা টিভির রিপোর্ট দেখেই সিদ্ধান্ত নিয়েছিলাম, এই অসহায় কৃষক পরিবারের পাশে দাঁড়াবো। আজ কৃষক মনির ভাইকে, সকল ইতিবাচক কাজের ব্রান্ড এম্বাসেডর Team Positive Bangladesh (TPB) এর পক্ষ থেকে ‘দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার’ হিসেবে একটি উন্নতমানের পাওয়ার টিলার (এসিআই -ক্লাসিক হেভী ২০ হর্স পাওয়ার, ১৮ ব্লেড) প্রদান করা হয়েছে। এতে তিনি নিজের জমি চাষাবাদ করার পাশাপাশি, অত্র এলাকার অন্যান্য অসহায় কৃষকদেরও পাওয়ার টিলারটি দিয়ে চাষাবাদে সাহায্য করতে পারবেন।

Team Positive Bangladesh – TPB এর পক্ষ থেকে মানবিক সহায়তার হাত বাড়িয়েছেন Rakibul Islam Rony ভাই, লায়ন সাইফুল ইসলাম ভাই, ইমরান ভাই ও সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী ইসলাম।

বিশেষ ধন্যবাদ, স্নেহের Sudipta Adhikary এবং এসিআই মোটরস লিঃ এর এক্সিকিউটিভ ডিরেক্টর Subrata Ranjan Das দাদাকে, তিনি এ সি আই এর পক্ষ থেকে অসহায় কৃষকদের জন্য ওই পাওয়ার টিলারটির আজীবন মেইনটেনেন্স বিনামূল্যে করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।
বিডিনিউজ ইউরোপ /৪ নভেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ