• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

নওগাঁর কৃষক মনিরকে পাওয়ার টিলার দিল গোলাম রাব্বানী ও টিপিবি

বিডিনিউজ ইউরোপ ন্যাশনাল ডেক্স
আপডেট : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

নওগাঁ জেলার মান্দা উপজেলার ১০ নং নুরুল্যাবাদ এলাকার হতদরিদ্র কৃষক মোঃ মনির উদ্দিন; এক সময় বেশ স্বচ্ছল থাকলেও নদী ভাঙ্গনে সব হারিয়ে আজ নিঃস্ব প্রায়, ঋণে জর্জরিত হয়ে একসময় বাধ্য হয়ে হালের গরুও বিক্রি করে দিতে হয়। একমাত্র উপার্জনের সম্বল ২৫ কাঠা জমি চাষ করতে তাই বিগত ৩ বছর যাবত প্রতিবন্ধী ছেলে মোখলেসকে দিয়ে জোয়াল টানিয়ে নিজে হাল ধরে জমি চাষ করে আসছিলেন।

যমুনা টিভির রিপোর্ট দেখেই সিদ্ধান্ত নিয়েছিলাম, এই অসহায় কৃষক পরিবারের পাশে দাঁড়াবো। আজ কৃষক মনির ভাইকে, সকল ইতিবাচক কাজের ব্রান্ড এম্বাসেডর Team Positive Bangladesh (TPB) এর পক্ষ থেকে ‘দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার’ হিসেবে একটি উন্নতমানের পাওয়ার টিলার (এসিআই -ক্লাসিক হেভী ২০ হর্স পাওয়ার, ১৮ ব্লেড) প্রদান করা হয়েছে। এতে তিনি নিজের জমি চাষাবাদ করার পাশাপাশি, অত্র এলাকার অন্যান্য অসহায় কৃষকদেরও পাওয়ার টিলারটি দিয়ে চাষাবাদে সাহায্য করতে পারবেন।

Team Positive Bangladesh – TPB এর পক্ষ থেকে মানবিক সহায়তার হাত বাড়িয়েছেন Rakibul Islam Rony ভাই, লায়ন সাইফুল ইসলাম ভাই, ইমরান ভাই ও সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী ইসলাম।

বিশেষ ধন্যবাদ, স্নেহের Sudipta Adhikary এবং এসিআই মোটরস লিঃ এর এক্সিকিউটিভ ডিরেক্টর Subrata Ranjan Das দাদাকে, তিনি এ সি আই এর পক্ষ থেকে অসহায় কৃষকদের জন্য ওই পাওয়ার টিলারটির আজীবন মেইনটেনেন্স বিনামূল্যে করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।
বিডিনিউজ ইউরোপ /৪ নভেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ