• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকী পালন করলো সুইডেন যুবলীগ

সুইডেন থেকে নিজস্ব প্রতিনিধি
আপডেট : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকী পালন করলো সুইডেন যুবলীগ আজ ৪ ডিসেম্বর প্রাণের সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রথিতযশা সাংবাদিক ও যুব রাজনীতির অগ্রপথিক শহীদ শেখ ফজলুল হক মনি’র ৮১ তম জন্মবার্ষিকী সুইডেন সরকারের নতুন স্বাস্থ্যবিধি মেনে পালন করে সুইডেন আওয়ামী যুবলীগ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অনলাইনে বক্তব্যে রাখেন সুইডেন আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির, বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন সুইডেন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুইডেন আওয়ামী লীগের সহ- সভাপতি আতাউর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুইডেন যুবলীগ নেতা মিজানুর রহমান ও সন্চালনা করেন সুইডেন যুবলীগ নেতা মুর্তজা হক নিপু। অনুষ্ঠানে শেখ ফজলুল হক মনির জীবনীর উপর আলোচনা করেন আলোচকবৃন্দ।

সভার শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত করেন যুবলীগ নেতা শহিদ উল্লাহ এবং সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবার, শেখ ফজলুল হক মনি সহ ১৫ই আগষ্ট এ নিহত সকল শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সুইডেন যুবলীগ নেতা শহীদ উল্লাহ, এস আলম লাবু, মাসুদ পারভেজ তুহিন। অনলাইনে আরো বক্তব্যে রাখেন যুবলীগ নেতা আবুল হোসাইন, ইকবাল উদ্দিন মামুন, শাহারিয়ার রিয়াদ, সহ আরো অনেক যুবলীগ নেতৃবৃন্দ। সমাপনী বক্তব্যে যুবলীগ নেতা মিজানুর রহমান বলেন মুজিব আদর্শের ভাইদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করে শোক কে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য দেশরত্ন শেখ হাসিনার পাশে থেকে কাজ করে যেতে হবে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল মনির কর্ম জীবন অনুসরন করার আহবান জানিয়ে আলোচনা সভায় অংশগ্রহণের জন্য সবাই কে ধন্যবাদ দিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।
বিডিনিউজ ইউরোপ/৪ নভেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ