• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম
শেনজেন ভিসা ফি ১২শতাংশ বৃদ্ধি পেয়েছে জুলাই থেকে কার্যকর ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসাবে ৩ দেশের স্বীকৃতি তেহরানে প্রয়াত প্রেসিডেন্ট রাইসির জানাজা পড়ালেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা ইমাম খামেনি শহরের কেন্দ্রস্থল এথেন্সের বাড়িতে আগুনে বৃদ্ধ ভাইবোন নিহত আগামীকাল বৃহস্পতিবার একাডেমিয়ার মিউনিসিপ্যালিটি মিউজিক থিয়েটারে লাইভ কনসার্ট হবে ভোলায় তিন উপজেলার নবনির্বাচিত তিন চেয়ারম্যান মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় কনস্যুলার সেবা প্রদানের উদ্যোগ হাইকমিশনের ঝালকাঠিতে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে যারা চেয়ারম্যান নির্বাচিত হলেন রাইসির মৃত্যুতে বাংলাদেশে বৃহস্পতিবার একদিনের শোক ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

জবিতে কোভিড-১৯ ডাটাবেজ প্রস্তুতের আহবান জানালেন সহযোগী অধ্যাপক ড. আদম

মেহেরাবুল ইসলাম সৌদিপ জবি প্রতিনিধি ঢাকা
আপডেট : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

জবিতে কোভিড-১৯ ডাটাবেজ প্রস্তুতের আহবান জানালেন সহযোগী অধ্যাপক ড. আদম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ ডাটাবেজ প্রস্তুতের আহবান জানিয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ. এম. এম. গোলাম আদম।

বুধবার (২ ডিসেম্বর) ফেসবুক বার্তার মাধ্যমে এ আহবান জানান। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন মাননীয় উপাচার্য স্যার এই উদ্যোগকে সাদরে গ্রহন করবেন।

ফেসবুক বার্তায় তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবারের অনেক সদস্য কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন যাদের বেশিরভাগই সুস্থ হয়ে উঠেছেন এবং কেউ কেউ আইসোলেশন বা চিকিৎসাধীন পর্যায়ে রয়েছেন। আমরা এই পেনডেমিকে যে দু-একজন সদস্যকে হারিয়েছি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি আর বলেন, বর্তমান করোনা অধ্যায়ের সমাপ্তি কবে হবে তা বলা আসলেই কঠিন একটি বিষয়। চলমান পেনডেমিক পরিস্থিতিতে আমাদের পরিবারের আক্রান্ত সকল সদস্যদের (শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, কর্মচারী) তথ্য নিয়ে একটি ডাটাবেজ প্রস্তুত করা জরুরী বলে মনে করছি। ডাটাবেজ প্রস্তুত কাজটি খুব জটিল বিষয় হয়ে উঠবে বলে মনে হয়না ববং এটি গুরুত্বপূর্ণ ডকুমেন্ট হিসেবে সংরক্ষিত থাকবে। প্রতিটি বিভাগের সহায়তা নিয়ে এই কাজটি সহজেই করা সম্ভব হবে। উল্লেখিত বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অগ্রণী ভূমিকা পালন করতে পারে।
বিডিনিউজ ইউরোপ/৩ ডিসেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ