• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২১ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইইউ এথেন্সকে ব্যয়ের লাগাম টেনে ধরার আহ্বান জানিয়েছে

জহিরুল ইসলাম ইন্টারন্যাশনাল ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : শুক্রবার, ২৬ মে, ২০২৩

ইইউ এথেন্সকে ব্যয়ের লাগাম টেনে ধরার আহ্বান জানিয়েছে।
ব্রাসেলস এথেন্সকে বলে যে এটি এই বছরের তুলনায় 2023 সালে মাত্র 2.6% বেশি ব্যয় করতে পারে।ইউরোপীয় কমিশনের বুধবারের সুপারিশগুলি একটি নতুন স্থিতিশীলতা চুক্তি গ্রহণের পরিপ্রেক্ষিতে আর্থিক নিয়ন্ত্রণে ফিরে আসার ইঙ্গিত দেয়, কারণ তারা 2023 সালের তুলনায় 2024-এর তথাকথিত নেট প্রাথমিক খরচ 2.6% বৃদ্ধি সীমাবদ্ধ করে।একই সময়ে, কমিশন গ্রীক সরকারকে গ্রীক অর্থনীতিতে দীর্ঘস্থায়ী দুর্বলতার একটি সিরিজকে মোকাবেলা করার আহ্বান জানায়, যা এটি বিস্তারিতভাবে হাইলাইট করে, যেমন কর ফাঁকি, বিশেষত স্ব-নিযুক্তদের মধ্যে, এবং সরকারী খাতের নিম্ন দক্ষতা। , যখন এটি বর্ধমান চলতি অ্যাকাউন্ট ঘাটতি এবং পুনরুদ্ধার তহবিলের সংস্থানগুলি শোষণে আসন্ন অসুবিধা সম্পর্কে সতর্ক করে।দ্বিতীয় পোস্ট-বেলআউট নজরদারি প্রতিবেদনের পৃথক পাঠে, অধিকন্তু, কমিশন অর্থনীতিতে উল্লেখযোগ্য অগ্রগতি, প্রবৃদ্ধি, আর্থিক কর্মক্ষমতা এবং ব্যাঙ্কিং খাতের ক্ষেত্রে স্বীকার করেছে, তবে কিছু বিলম্ব নির্দেশ করেছে: যদিও মূল পেনশনে অতিরিক্ত ঋণ প্রায় সাফ হয়ে গেছে, বাকি পেনশন লক্ষ্যমাত্রা অর্জিত হয়নি।ব্রাসেলস সরকারী ঋণের নতুন নিয়ন্ত্রণের বিষয়ে সরকারের সিদ্ধান্তের কঠোর সমালোচনা করে, উল্লেখ করে যে এটি নির্দিষ্ট কিস্তি প্রকল্পের বিশ্বাসযোগ্যতাকে ক্ষুন্ন করতে পারে এবং অর্থপ্রদানের সংস্কৃতির জন্য ক্ষতিকর।

২.৬শতাংশ নেট প্রাথমিক ব্যয় বৃদ্ধির সীমা কভার করা হয়েছে, সরকার কর্তৃক জমা দেওয়া স্থিতিশীলতা কর্মসূচির উপর ভিত্তি করে, যদি এপ্রিলের শেষে কমিশনে জমা দেওয়ার পরে ঘোষিত অতিরিক্ত প্রাক-নির্বাচন ব্যবস্থাগুলিকে বিবেচনায় নেওয়া হয়, বিদায়ী অর্থের সূত্রগুলি মন্ত্রণালয়ের নেতৃত্বে ড.
রাজস্ব শৃঙ্খলা পুনরুদ্ধারের জন্য কমিশন যে গুরুত্ব দেয় তা এই সত্য দ্বারা দেখানো হয় যে গ্রিসের কাছে তার প্রথম সুপারিশ হল ২০২৩-এর শেষ নাগাদ শক্তি বৃদ্ধির বিরুদ্ধে সমর্থন ব্যবস্থা বাতিল করা এবং প্রকৃতপক্ষে রাজস্ব ঘাটতি কমাতে যে সংস্থানগুলি সংরক্ষণ করবে তা ব্যবহার করা। এটা স্পষ্ট যে কমিশন চায় যে কোনো আর্থিক জায়গা ভালো বাজেটের ফলাফলের জন্য ব্যবহার করা হোক, সুবিধার জন্য নয়। যদি শক্তির হার আবার বেড়ে যায়, সহায়তার ব্যবস্থা নেওয়া যেতে পারে, তবে শুধুমাত্র দুর্বল পরিবার এবং ব্যবসার জন্য।

ইংরেজি ভার্সনে নিউজ টি:

EU calls on Athens to rein in expenditure  Brussels tells Athens it can spend only 2.6% more in 2023 than what it does this year

Wednesday’s recommendations by the European Commission signal a return to fiscal containment, in view of the adoption of a new Stability Pact, as they limit the increase in the so-called net primary costs of 2024 to 2.6% compared to 2023.

At the same time, the Commission calls on the Greek government to address a series of chronic weaknesses in the Greek economy, which it highlights in detail, such as tax evasion, especially among the self-employed, and the low efficiency of the public sector, while it warns about the widening current account deficit and any impending difficulties in absorbing the resources of the Recovery Fund.
In the separate text of the second post-bailout surveillance report, moreover, the Commission acknowledges the significant progress in the economy, in terms of growth, fiscal performance and the banking sector, but points out some delays: While the overdue debts in main pensions were almost cleared, the rest of the pension targets have not been achieved.
Brussels severely criticizes the government’s decision on the new regulation of public debts, pointing out that this can undermine the credibility of the fixed installment scheme and is detrimental to the payment culture.

The 2.6% net primary expenditure growth limit is covered, based on the Stability Program submitted by the government, if the additional pre-election measures announced after its submission to the Commission at the end of April are taken into account, sources from the outgoing Finance Ministry leadership said.
The importance the Commission attaches to the restoration of fiscal discipline is shown by the fact that its first recommendation to Greece is to abolish the support measures against energy hikes by end-2023 and indeed use the resources it will save to reduce the fiscal deficit. It is clear that the Commission wants any fiscal space to be used for better budget results and not for benefits. If energy rates rise again, support measures can be taken, but only for vulnerable households and businesses.

বিডিনিউজ ইউরোপ/২৬মে/জই/ব্রাসেলস


আরো বিভন্ন ধরণের নিউজ