• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
শিরোনাম
এক শতাব্দী পর নামাজের জন্য খুলেছে গ্রিসের ঐতিহাসিক মসজিদ ইয়েনি এবং সুলেমানিও জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর সাগরে ডুবে যাচ্ছে ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজ আদায় জলদস্যুদের কড়া পাহারায় নাবিকরা ঈদের নামাজ পড়েছেন জাহাজেই অভিন্ন রাজনৈতিক আশ্রয়-নীতির পথে ইউরোপীয় ইউনিয়ন চরভদ্রাসনে অভিবাসী কর্মীদের একর্তীকরন ও সচেতনা মুলক সভা অনুষ্ঠিত নারায়ণগঞ্জ কলেজ কমিটি গঠন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন চরফ্যাশনে গুরতে আসা, দুই ভাইয়ের নানা বাড়িতে মৃত্যু ভোলায় নারী উদ্যোক্তাদের ঈদ মেলা ২০২৪ উদ্বোধন করলেন : আরিফুজ্জামান ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

মিসোতাকি প্রবাসী গ্রীকদের উদার করের বিরতি দেখিয়ে নিজ দেশে ফিরে আসার সম্ভাবনা দেখালেন

রেজাউল করিম তুহিন ইউরোপ ডেক্সঃ
আপডেট : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোটাকিস বিদেশী গ্রীকদের জন্য, তবে অন্যান্য দেশের নাগরিকদের জন্য যারা আগামী বছরগুলিতে গ্রীসে ভিত্তিক কাজ করতে বেছে নেবেন তাদের জন্যও ট্যাক্স প্রণোদনের ঘোষণা দিয়েছিলেন।
শুক্রবার প্রধানমন্ত্রী গ্রীকদের সাথে বিদেশে বসবাস ও কর্মরতদের সাথে টেলিযোগাযোগ চলাকালীন প্রধানমন্ত্রী কর ও অন্যান্য প্রণোদনের বিধান ঘোষণা করেছিলেন।
মিতসোটাকিস বলেছিলেন যে “গ্রীসের চিত্র বদলে যাচ্ছে। সম্ভবত এটি পরিবর্তিত হচ্ছে – আমি বলতে সাহস করি – এটি ঘটতে পারে বলে আমরা কল্পনা করেছিলাম তার চেয়েও দ্রুত “এবং তারপরে” মস্তিষ্কের ড্রেন “কে উল্টে দেওয়ার সরকারের আইনী উদ্যোগটি বিশ্লেষণ করে।

প্রধানমন্ত্রী বিনিয়োগ আকৃষ্ট করতে এবং বিদেশী নাগরিকদের গ্রিস থেকে বসতি স্থাপন এবং কাজের জন্য আমন্ত্রণ জানাতে চান।
অন্যান্য বিষয়গুলির মধ্যে, আইনী উদ্যোগটি পরবর্তী ৭ বছরের জন্য আয়করের ৫০শতাংশ হ্রাস করার ব্যবস্থা করে, যদি চাকরিটি গ্রিসে স্থানান্তরিত হয় বা আগ্রহী পক্ষগুলি স্ব-কর্মসংস্থান হিসাবে বা গ্রীসে অন্য কোনও পেশাগত কর্মে কর্মচারী হিসাবে স্থায়ী হয়।
“আমি মনে করি যে এই গুরুত্বপূর্ণ বছরটি করতে সক্ষম হওয়া আমার পক্ষে একটি গুরুত্বপূর্ণ উত্সাহ – যা আমি মনে করি কোভিড-১৯ মহামারীর পরে আমরা একটি বড় বিকাশ লাফিয়ে তুলব – আমাদের স্বদেশ এবং মানব রাজধানীতে আকৃষ্ট করার জন্য, যা আমাদের খুব প্রয়োজন,” ইঙ্গিত মিতসোটাকিস আউট
তিনি তার ব্যক্তিগত উদাহরণ এবং তার এবং তাঁর স্ত্রী বিদেশে কয়েক বছর কাজ এবং বাসস্থান থাকার পরে গ্রীসে ফিরে আসার সিদ্ধান্তের কথা উল্লেখ করেছিলেন। আলোচনার শেষে তিনি এমনকি জোর দিয়েছিলেন যে একা আর্থিক অনুপ্রেরণা দেশে ফেরার সিদ্ধান্ত নেওয়ার পক্ষে পর্যাপ্ত নয়।
“আপনারা যা বলেছিলেন তা অনেক বেশি গুরুত্বপূর্ণ: দেশের দীর্ঘমেয়াদি সম্ভাবনা, যদি আমরা এই সঙ্কটকে স্থায়ীভাবে আমাদের পিছনে ফেলে রেখেছি, যদি রাজনৈতিক স্থিতিশীলতা থাকে, যদি চূড়ান্তভাবে মেধাতন্ত্র থাকে, কার্যকর রাষ্ট্র এবং অর্থনীতি যে আজ যারা অফার করেছেন তাদের থেকে আরও কর্মসংস্থানের সুযোগ দিতে পারে, ”তিনি বলেছিলেন।
-গ্রিক প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোটাকিস।
এই ইস্যুতে, মিতসোটাকিস উল্লেখ করেছিলেন যে “এই নতুন বাস্তবতা তৈরি করার জন্য আমার এবং সরকারের সমস্ত শক্তি এখানেই মনোনিবেশ করেছে। উন্নয়নের ক্ষেত্রে, দেশটি বর্তমানে করোনাভাইরাস মহামারীর মুখোমুখি।
“আমরা করোনাভাইরাস আগে খুব ভাল করেছি এবং আমি বিশ্বাস করি যে আমরা করোনভাইরাস পরে খুব ভাল করব এবং করোন ভাইরাস পরে আরও শক্তিশালী হয়ে উঠতে সক্ষম দেশগুলির মধ্যে আমরা একটি হব।” সে অবিরত রেখেছিল.
“তবে আমরা যদি গত কয়েকদিনে প্রকাশিত পিসারিডিস প্রদর্শনীটি একবার দেখে নিই, তবে আপনি দেখতে পাবেন যে এটি মূলত একটি দুর্দান্ত, অত্যন্ত সাহসী পরিবর্তনের একটি সুসংহত পরিকল্পনা গঠন করেছে যা আমাদের দেশে পৌঁছানোর জন্য অবশ্যই তৈরি করা উচিত “আমরা যেখানে থাকতে চাই,” মিতসোটাকিস শেষ করেছেন।
বিডিনিউজ ইউরোপ/৩০ নভেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ