• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

স্পেনের মূল ধারার রাজনীতিতে প্রথম বাংলাদেশি রাসেল হাওলাদার

স্টাফ রিপোর্টার ফরেন ডেক্স
আপডেট : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

স্পেনের মূল ধারার রাজনীতিতে প্রথম বাংলাদেশি রাসেল হাওলাদার

স্পেনের মূল ধারার রাজনীতিতে সিউদাদানোস দলে সদস্য হিসেবে যুক্ত হলেন বাংলাদেশি বংশোদ্ভূত এইচ এম রাসেল হাওলাদার। তিনি সিউদাদানোস পার্টিতে নেতাদের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে কাতালান পার্লামেন্টের হলরুমে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। স্পেনের মূল ধারার রাজনীতির প্রথম বাংলাদেশি হিসেবে অভিষিক্ত হলেন তিনি।

কাতালান পার্লামেন্টের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রধান মুখপাত্র সংসদ সদস্য সুসানা বাল্টারেন গার্সিয়া তাকে অফিসিয়ালি সদস্য পদ প্রদান করেন। এ সময় পার্লামেন্টের উচ্চপদস্থ প্রতিনিধি দলের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি রাসেল হাওলাদার। তিনি করোনাকালীন অভিবাসী এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের বিভিন্ন দাবি-দাওয়া এবং সরকারের প্রণোদনার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিউদাদানোস পার্টির সদস্য ইরফান মাজিদ রাজা, সমন্বয়কারী এশিয়ান কমিউনিটি ইন বার্সেলোনা ও স্থায়ী সদস্য আল রাশিদ ভুট্টো, খসে মারিয়া কানসহ অন্যান্য নেতৃবৃন্দ। এসময় রাসেল হাওলাদার সরকারি বিভিন্ন অফিসগুলোর প্রতি বিশেষ করে অভিবাসীদের অ্যাপয়েন্টমেন্ট সহজীকরণ বিষয়ে প্রবাসীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি আবাসন সংকটসহ অবৈধ অভিবাসীদের বৈধকরণেরও দাবি জানান। আগ্রহ নিয়ে পার্টির নেতারা তার বক্তব্য মনোযোগ সহকারে শোনেন।

উল্লেখ্য, স্পেনের রাজধানী মাদ্রিদের মেয়র নির্বাচিত হয়েছে তাদের দলের প্রার্থী। এছাড়াও দলটি কাতালান পার্লামেন্টে সর্বোচ্চ ৩৬ আসন পেয়ে সংখ্যাগরিষ্ঠতা লাভ করে।
বিডিনিউজ ইউরোপ/২৮ নভেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ