• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

কক্সবাজারে করোনা মোকাবেলায় ৫০ শয্যার ফিল্ড হাসপাতাল উদ্বোধন

এন আলম আজাদ কক্সবাজার (বাংলাদেশ)
আপডেট : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

কক্সবাজারে করোনা মোকাবেলার লক্ষ্যে ৫০ শয্যার ফিল্ড হাসপাতাল উদ্বোধন
করোনা মহামারী এখন বিশ্বের সব দেশের জন্য আতঙ্ক।দীর্ঘ ১ বছরের কাছাকাছি সময়ধরে চলমান এই মহামারির কারণে আজ বিশ্ব অর্থনীতিও থমকে দাড়াঁচ্ছে অনেক দেশে।বিষেঙ্গরা বলছেন,এই মহামারির জন্য পৃথিবীর অনেক অর্থনৈতিক দূর্বল দেশে দূর্ভিক্ষ দেখা দেয়ার সম্ভাভনাও প্রবল।বর্তমানে বিশ্বে এই মহামারিতে প্রায় ১৪ লাখ ৩০ হাজার মতো মানুষের মৃত্যু হয়েছে।করোনার দ্বিতীয় ঢেউতে পৃথিবীর অনেক দেশে এখন লকডাউনও শুরু হয়ে গেছে।এদিকে বাংলাদেশও তার ব্যতিক্রম নয়।দেশে এখন পর্যন্ত করোনায় মারাগেছে প্রায় ৬৫২৪ জন।আক্রান্তের সংখ্যা প্রায় ৪ লাখ ৫৭ হাজার।করোনার সেকেন্ড ওয়েব মোকাবেলায় সরকার নানা পরিকল্পনা গ্রহণ করেছে।কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যেগে চালু করা হয়েছে ৫০ শয্যা বিশিষ্ট কোভিড-১৯ ‘সারি’ আইসোলেশন সেন্টার ও চিকিৎসা কেন্দ্র।শহরের বাহারছড়া উচ্চ বিদ্যালয় মাঠে আগামী এক বছরের জন্য এই ফিল্ড হাসপাতাল স্থাপন করা হয়।

বৃহস্পতিবার ২৬ নভেম্বর নবনির্মিত ‘সারি’ আইসোলেশন সেন্টার ও চিকিৎসা কেন্দ্রের ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জেষ্ঠ্য সচিব হেলালুদ্দীন আহমদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, করোনা শুরু থেকে জেলা প্রশাসক মো. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যবদ্ধ একটি টিম জীবনের মোহ ত্যাগ করে কাজ করে যাচ্ছে।দেশের প্রবৃদ্ধির কথা চিন্তা করে আর কোন লকডাউন নয়।এ শীতে করোনার সেকেন্ড ওয়েব মোকাবেলায় এটি চালু করা হয়েছে। এতে সকল সুযোগ সুবিধা রাখা হবে। এখন করোনা হলে আর ভয় নেই। কারণ ইতিমধ্যে জেলা-উপজেলা পর্যায়ে চিকিৎসা ব্যবস্থায় ব্যাপক উন্নতি করা হয়েছে। আস্থার সাথে চিকিৎসা সুবিধা ভোগ করছে কক্সবাজার জেলাবাসী।

তিনি বলেন, টিকা আসতে আরও অনেক সময়ের প্রয়োজন। আসলেও তা সাধারণ মানুষের নাগালে পাওয়া সহজ নয়।টিকার কথা মাথায় না এনে এই মুহুর্তে নিজেদের বেশি সচেতন হবে। বর্তমানে মাস্কই আসল টিকা। সবসময় হাত পরিস্কার রাখতে হবে। এড়িয়ে চলতে হবে জনসমাগম। এই তিনটি শর্ত পূরণ করলেই কমবে আক্রান্তের প্রবণতা।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, কক্সবাজার পৌরসভার সাবেক ৩ বারের সফল জনপ্রিয় চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর উচ্চপদস্থ প্রতিনিধি ম্যানুয়েল মার্কেস পেরেরা।

কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাজাহান আলির সঞ্চলনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবন্তী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রসূন কুমার চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, জেলা জাসদের সভাপতি নঈমুল চৌধুরী টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ ফজলুল করিম সাঈদী, মহেশখালী পৌরসভার মেয়র মকছুদ মিয়া ও জেলা জাতীয় পার্টি নেতা মেহেরুজ্জামান।
বিডিনিউজ ইউরোপ/২৬ নভেম্বর/জই


আরো বিভন্ন ধরণের নিউজ