• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ভিয়েনা সিটি কর্পোরেশন ২৩নং ডিসট্রিক্টের কাউন্সিলর শপথ নিলেন মাহমুদুর রহমান

মাশুক আহমেদ চৌধুরী ভিয়েনা অষ্ট্রীয়া
আপডেট : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

ভিয়েনা সিটি কর্পোরেশন এর ২৩নং ডিসট্রিক্টের কাউন্সিলর হিসেবে শপথ নিলেন মাহমুদুর রহমান নয়ন
২৩নং ডিসট্রিক্টের ডিসট্রিক্ট পার্লামেন্টের অস্ট্রিয়ান পিপলস পার্টির(ÖVP) স্পিকার মনোনীত
নিউজ ডেস্কঃ গত ১১ অক্টোবর ভিয়েনা সিটি কর্পোরেশনের নির্বাচনে কাউন্সিলর হিসেবে নির্বাচন করেন বাংলাদেশী বংশদ্ভুদ মাহমুদুর রহমান নয়ন । তিনি ঐ নির্বাচনে কাউন্সিলর হিসেবে জয়লাভ করেন । তিনিই প্রথম বাংলাদেশী অষ্ট্রিয়ায় ইতিহাস গড়লেন ।

বর্তমানে পুরো অষ্ট্রিয়ায় সম্পূর্ণ লকডাউন চলছে, এর ভিতরই সাংবিধানিক বাদ্ধবাদিকার জন্য শপথ নিতে হয়েছে নব-নির্বাচিত কাউন্সিলরদের । মহামারী করোনার জন্য কোন জাকজমকপূর্ণ অনুষ্ঠান ছিলনা । খুব সাধারনভাবে অনুষ্ঠানটি সম্পন্ন হয় ।
শপথ বাক্য পাঠ করান ভিয়েনা সিটি কর্পোরেশনের উপ-মেয়র মিসেস Kathrin Gaal ।
ডিসট্রিক্ট কাউন্সিল থেকে মাহমুদুর রহমান কে ফিনান্স এবং পরিবেশ কমিটির প্রধান করা হয়েছে ।
শপথ অনুষ্ঠানশেষে বিডিনিউজ ইউরোপ পত্রিকার স্টাফ রিপোর্টার মাশুক আহমেদ চৌধুরী মাহমুদুর রহমান এর বাসভবনে ছুটে যান ওনার সাক্ষাৎকার নেওয়ার জন্য ।

মাহমুদুর রহমান নয়ন বলেন, আজকের দিনটি আমার জন্য একটি বিশেষ দিন, কারন কিছুক্ষন পূর্বে আমাদের শপথ হল । আর এই শপথের মাধ্যমে অষ্ট্রিয়ার রাজনীতিতে আমার পথ চলা শুরু হোল । তিনি আরও বলেন, আগামী ৫ বছর আমি যেন সঠিকভাবে দায়িত্ব পালনে করতে পারি সে জন্য তিনি অষ্ট্রিয়া প্রবাসী বাংলাদেশীদের কাছ থেকে সহযোগিতা এবং দোয়া কামনা করেন ।
তিনি বলেন, আজকের এই সন্মান আমি প্রবাসী বাংলাদেশী তথা সমগ্র বাংলাদেশী মেহনতি মানুষের জন্য উৎসর্গ করলাম ।
বিডিনিউজ ইউরোপ/২৬ নভেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ