• বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৪:২৪ অপরাহ্ন
শিরোনাম
খালেদা জিয়ার শারীরিক অবস্থা অব্যাহত আশঙ্কাজনক ভিয়েনার অ্যাপার্টমেন্ট থেকে ৩১ অবৈধ অভিবাসীসহ পাচারকারী আটক ২ ফ্যাশনের জগতে নতুন আলোড়ন “রিস্কি ফ্যাশন” ভোলায় নিরাপত্তা বেষ্টনী ও আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের সাথে প্রশাসনের মতবিনিময় সভা দাফনের ৫ দিন পর জানতে পারল মেয়ে জীবিত চেয়ারম্যান ইফতারুল হাসানের ভয়ে আতঙ্কিত ভোলাবাসী রক্ষা পেতে বিশাল বিক্ষোভ চরভদ্রাসনে নবগঠিত ছাত্রলীগ কমিটির আনন্দ মিছিল বাংলাদেশীদের জন্য মার্কিন ভিসা নিষেধাজ্ঞা কার্যকর শুরু “রোহিঙ্গাদের ভুলে যাবেন না”- জাতিসংঘে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী অটোয়ায় শিখ নেতা হত্যার পর ভারত ও কানাডার মধ্যে কূটনৈতিক দ্বন্দ্ব চরমে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ভিয়েনা সিটি কর্পোরেশন ২৩নং ডিসট্রিক্টের কাউন্সিলর শপথ নিলেন মাহমুদুর রহমান

মাশুক আহমেদ চৌধুরী ভিয়েনা অষ্ট্রীয়া
আপডেট : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

ভিয়েনা সিটি কর্পোরেশন এর ২৩নং ডিসট্রিক্টের কাউন্সিলর হিসেবে শপথ নিলেন মাহমুদুর রহমান নয়ন
২৩নং ডিসট্রিক্টের ডিসট্রিক্ট পার্লামেন্টের অস্ট্রিয়ান পিপলস পার্টির(ÖVP) স্পিকার মনোনীত
নিউজ ডেস্কঃ গত ১১ অক্টোবর ভিয়েনা সিটি কর্পোরেশনের নির্বাচনে কাউন্সিলর হিসেবে নির্বাচন করেন বাংলাদেশী বংশদ্ভুদ মাহমুদুর রহমান নয়ন । তিনি ঐ নির্বাচনে কাউন্সিলর হিসেবে জয়লাভ করেন । তিনিই প্রথম বাংলাদেশী অষ্ট্রিয়ায় ইতিহাস গড়লেন ।

বর্তমানে পুরো অষ্ট্রিয়ায় সম্পূর্ণ লকডাউন চলছে, এর ভিতরই সাংবিধানিক বাদ্ধবাদিকার জন্য শপথ নিতে হয়েছে নব-নির্বাচিত কাউন্সিলরদের । মহামারী করোনার জন্য কোন জাকজমকপূর্ণ অনুষ্ঠান ছিলনা । খুব সাধারনভাবে অনুষ্ঠানটি সম্পন্ন হয় ।
শপথ বাক্য পাঠ করান ভিয়েনা সিটি কর্পোরেশনের উপ-মেয়র মিসেস Kathrin Gaal ।
ডিসট্রিক্ট কাউন্সিল থেকে মাহমুদুর রহমান কে ফিনান্স এবং পরিবেশ কমিটির প্রধান করা হয়েছে ।
শপথ অনুষ্ঠানশেষে বিডিনিউজ ইউরোপ পত্রিকার স্টাফ রিপোর্টার মাশুক আহমেদ চৌধুরী মাহমুদুর রহমান এর বাসভবনে ছুটে যান ওনার সাক্ষাৎকার নেওয়ার জন্য ।

মাহমুদুর রহমান নয়ন বলেন, আজকের দিনটি আমার জন্য একটি বিশেষ দিন, কারন কিছুক্ষন পূর্বে আমাদের শপথ হল । আর এই শপথের মাধ্যমে অষ্ট্রিয়ার রাজনীতিতে আমার পথ চলা শুরু হোল । তিনি আরও বলেন, আগামী ৫ বছর আমি যেন সঠিকভাবে দায়িত্ব পালনে করতে পারি সে জন্য তিনি অষ্ট্রিয়া প্রবাসী বাংলাদেশীদের কাছ থেকে সহযোগিতা এবং দোয়া কামনা করেন ।
তিনি বলেন, আজকের এই সন্মান আমি প্রবাসী বাংলাদেশী তথা সমগ্র বাংলাদেশী মেহনতি মানুষের জন্য উৎসর্গ করলাম ।
বিডিনিউজ ইউরোপ/২৬ নভেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ