• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন
শিরোনাম
শেনজেন ভিসা ফি ১২শতাংশ বৃদ্ধি পেয়েছে জুলাই থেকে কার্যকর ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসাবে ৩ দেশের স্বীকৃতি তেহরানে প্রয়াত প্রেসিডেন্ট রাইসির জানাজা পড়ালেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা ইমাম খামেনি শহরের কেন্দ্রস্থল এথেন্সের বাড়িতে আগুনে বৃদ্ধ ভাইবোন নিহত আগামীকাল বৃহস্পতিবার একাডেমিয়ার মিউনিসিপ্যালিটি মিউজিক থিয়েটারে লাইভ কনসার্ট হবে ভোলায় তিন উপজেলার নবনির্বাচিত তিন চেয়ারম্যান মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় কনস্যুলার সেবা প্রদানের উদ্যোগ হাইকমিশনের ঝালকাঠিতে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে যারা চেয়ারম্যান নির্বাচিত হলেন রাইসির মৃত্যুতে বাংলাদেশে বৃহস্পতিবার একদিনের শোক ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সপ্তাহের শেষে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় তুষারপাতের পূর্বাভাস

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক অস্ট্রীয়া
আপডেট : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

এই উইকএন্ডে অর্থাৎ সপ্তাহের শেষে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় তুষারপাতের পূর্বাভাস!
বর্তমানে অস্ট্রিয়ায় পুরু শীতের আয়োজন চলছে। বর্তমান পূর্বাভাস অনুসারে,শনি ও রবিবার আল্পস পর্বতমালায় প্রচুর তুষারপাত সহ দানিয়ুব (Donau) নদীর অববাহিকায় দক্ষিণ থেকে পূর্ব দিকে সমতল ভূমিতে এই শীতের প্রথম তুষারপাতের পূর্বাভাস দেয়া হয়েছে। এই সময়ে আল্পস পর্বতমালায় ভারী তুষারপাত আর দানিয়ুব নদীর অববাহিকার নিম্ন অঞ্চলে প্রথম দিকে হালকা তুষারপাতের কথা বলা হয়েছে। বৃহস্পতিবার সারাদিন ঘন কুয়াশায় সমগ্র দেশ আচ্ছন্ন ছিল এবং বাতাসের বেগ খুবই দুর্বল হয়ে প্রবাহিত হচ্ছে। সারাদেশের তাপমাত্রা মাইনাস – ৫’ ডিগ্রি থেকে +২’ ডিগ্রির মধ্যে উঠানামার মধ্যে থাকবে। কেবলমাত্র স্থির কুয়াশাচ্ছন্ন এলাকার তাপমাত্রা মাইনাস এর আশেপাশে থাকবে।

অবশ্য যে এলাকা কুয়াশামুক্ত,সেখানকার তাপমাত্রা +১০’ ডিগ্রি পর্যন্ত উঠতে পারে। শুক্রবার ও শনিবার নিম্নভূমির উপর ঘন কুয়াশাচ্ছন্ন অবস্থা অব্যাহত থাকবে। রবিবারও সমগ্র দেশে ঠান্ডা আবহাওয়া বিরাজমান থাকবে। তাপমাত্রা মাইনাস -৩’ ডিগ্রি থেকে +৯’ ডিগ্রির মধ্যে উঠানামা করবে। এদিকে আজ অস্ট্রিয়ায় করোনায় সংক্রমণ সনাক্ত হয়েছেন ৫,৫২৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ১০৬ জন। রাজধানী ভিয়েনাতে আজ করোনায় সংক্রমিত হয়েছেন ৮৫৯ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ১,১৬৮ জন,NÖ রাজ্যে ৭৫৬ জন,Stmk.রাজ্যে ৭৪৬ জন,Tirol রাজ্যে ৫৭১ জন,Sbg.রাজ্যে ৫২৭ জন, Ktn.রাজ্যে ৪১৪ জন,Vbg.রাজ্যে ৩৩৫ জন এবং Burgenland রাজ্যে ১৫০ জন নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২,৬৫,০৯৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ২,৭৭৩ জন। করোনা থেকে এই পর্যন্ত মোট আরোগ্য লাভ করেছেন ১,৯৬,৩৪২ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৬৫,৯৭৯ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আইসিইউতে আছেন ৭০৫ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪,৪৬১ জন। বাকীরা নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।
বিডিনিউজ ইউরোপ/২৬ নভেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ