• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ধনবাড়ী তে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব দিয়ে কমিউনিটি পুলিশ ডে পালন

জহিরুল ইসলাম মিলন (টাঙ্গাইল) ধনবাড়ী
আপডেট : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

ধনবাড়ী তে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব দিয়ে কমিউনিটি পুলিশ ডে পালন করেছেন।

টাঙ্গাইল ধনবাড়ী থানা পুলিশ এর আয়োজনে‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই শ্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের ধনবাড়ী থানা পুলিশ ও উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী থানা চত্বর থেকে বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে, থানা মিলনায়তনে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ চান মিয়া সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন,ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হারুনার রশিদ হীরা , , উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি , থানার সেকেন্ড অফিসার মাজহারুল ইসলাম , প্রমুখ।
কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত সমাবেশে পুলিশ ও জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ-ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করা হয়। কার্যকরী বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতার মাঝে দূরত্ব কমিয়ে কিভাবে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করা যায় সে বিষয়ে অলোকপাত করা হয়।
এ ছাড়াও সমাজ থেকে মাদক নির্মূলসহ সকল প্রকার অপরাধ দমন করতে কমিউনিটি পুলিশিংয়ের সদস্যদের তথ্য দিয়ে থানা পুলিশকে সহযোগিতা করার বিষয় নিয়ে আলোচনা করা হয়। এ সময় সাংবাদিক, শিক্ষক, ঈমাম ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিডিনিউজ ইউরোপ ২৪ডটকম/৩০ অক্টোবর/জই


আরো বিভন্ন ধরণের নিউজ