• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ধনবাড়ীতে ক্রেতার চাহিদা অনুযায়ী টিসিবির মাল পাচ্ছেন না ডিলার

জহিরুল ইসলাম মিলন ( টাঙ্গাইল) ধনবাড়ী
আপডেট : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

ধনবাড়ীতে ক্রেতার চাহিদা অনুযায়ী টিসিবির মাল পাচ্ছেন না ডিলার

হু করে বাড়ছে নিত্যপণ্যের দাম। সেই সঙ্গে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ভ্রাম্যমাণ ট্রাকেও বাড়ছে ক্রেতাদের ভিড়। ক্রেতারা বলছেন, নিত্যপণ্যের দাম এখন হাতের নাগালের বাইরে। তাই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে একটু ভোগান্তি হলেও টিসিবি থেকে পণ্য কিনছেন তারা।

সোমবার (২৫ অক্টোবর) ধনবাড়ী উপজেলার কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, টিসিবির ট্রাক দাঁড়ানো। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ, তেল, ডাল, চিনি কিনছেন তারা। লাইন ভেঙে অনেকে আগে কিনতে চাচ্ছেন বলে তর্কাতর্কিও হচ্ছে।

ধনবাড়ী উপজেলা পাইস্কা ইউনিয়ন পরিষদ এর সামনে একটি ট্রাক দাঁড়ানো। পণ্য কিনতে এসে নারী ও পুরুষ পৃথক লাইনে দাঁড়িয়ে আছেন শতাধিক ক্রেতা। এখানে যারা পণ্য কিনতে এসেছেন তাদের মধ্যে প্রত্যেকেই মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণির।

একটি বেসরকারি প্রতিষ্ঠানে অফিস সহকারীর কাজ করেন জামাল। আধাঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে মাঝামাঝি এসেছেন তিনি। ধনবাড়ী তে অফিস। টিসিবির ট্রাক এসেছে শুনে কিছুক্ষণের জন্য ছুটি নিয়ে টিসিবির ট্রাকে পণ্য কিনতে এসেছেন। তিনি বলেন, বেতন দিয়ে এমনিতেই সংসার চালানো কষ্ট। বাড়িতে টাকা পাঠাতে হয়। যদি নিজের খাওয়ার পেছনেই পয়সা শেষ হয়ে যায়, তাহলে বাড়ি পাঠামু কী? তাই অফিসের কাছেই আছে এজন্য কিনে নিলাম।
পাইস্কা ইউনিয়নের স্থানীয় মেম্বার মোঃ আব্দুল মজিদ জানান, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম হঠাৎ করে বেড়ে যাওয়ায় ক্রেতা ভিড় জমেছে টিসিবির গাড়িতে।
চাহিদা অনুযায়ী পারছেনা ডিলারা পণ্য ডিলারদের চাহিদার স্বরূপ পন্যসামগ্রি বাড়িয়ে দিলে এলাকার মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষ উপকৃত হতো।

লাইনে দাঁড়ান
জমিলা বেগম এর কাছে জানতে চাইলে বলেন, ভাই, জিনিসের যে দাম। একদিনের বাজারও যদি সস্তায় কিনতে পারি তাও লাভ। আমরা তো আর বড় অফিসার না যে, অভাব নাই।

গতকাল মেসার্স আলম ব্রাদার্স টিসিবির পন্যসামগ্রি বিক্রি করেন।
টিসিবির ট্রাকের বিক্রয়কর্মী মোঃ তারেক জানান, পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকায়, ডাল ৫৫ টাকা, চিনি ৫৫ টাকা ও এক লিটার সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১০০ টাকায়। জিনিসের দাম বাড়ায় ট্রাকে ভিড়ও বাড়ছে। দুপুরের মধ্যেই সব পণ্য বিক্রি শেষ হয়ে গেছে বলে জানান তিনি।

ধনবাড়ী এলাকায় পাইস্কায় ইউনিয়ন এর সামনে বিকেল ৫ টার দিকে সব পণ্য শেষ করে চলে যাচ্ছিল একটি ট্রাক। শেষ মুহূর্তে পণ্য পাননি অনেকেই। এখানে নারী ক্রেতার সংখ্যা বেশি। এক বিক্রয়কর্মী বলেন, লাইনে এখনো অনেক মানুষ দাঁড়িয়ে। কিন্তু আমাদের সব পণ্য বিক্রি শেষ। এত বেশি ভিড় ছিল যে, তাড়াতাড়ি সব শেষ হয়ে গেছে। অনেকেই নিতে পারেনি।

টিসিবি থেকে পণ্য কিনতে এসেছেন এক নারী। তিনি বলেন, আমার স্বামী গাড়ি চালায়, আমি টুকটাক সেলাইয়ের কাজ জানি, যা ইনকাম হয় তাতে সংসারই চলে টেনেটুনে। এখন তো সব কিছুর দাম বাড়ছে। তাই ঘণ্টা ধরে দাঁড়িয়ে থেকেও যদি বাজার নিতে পারি, দু-তিনদিন তো অন্তত কম খরচে চলা যাবে।

বেশ কিছুদিন ধরে তেলের দাম বাড়তি থাকলেও হঠাৎ করেই বেড়েছে পেঁয়াজের দামও। ৩০ টাকার পেঁয়াজের দাম সপ্তাহের ব্যবধানেই খুচরা বাজারে বেড়ে হয়েছে ৭০ থেকে ৮০ টাকা। সয়াবিন তেল ১৫০ টাকা। মসুর ডাল মোটাটা বিক্রি হচ্ছে ৯০ টাকায়। চিকনটা ১২০ টাকা কেজি।

বিডিনিউজ ইউরোপ২৪ডটকম/২৬ অক্টোবর/জই


আরো বিভন্ন ধরণের নিউজ