• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

হেসেন প্রাদেশিক বিএনপি ‘র উদ্যোগে ফ্রাংকফুর্টে প্রবাসী বাংলাদেশীদের ঈদ পুণর্মিলনী

ইব্রাহিম খলিল (জার্মানী) ফ্রাংক ফোর্ট থেকে
আপডেট : রবিবার, ১ আগস্ট, ২০২১

হেসেন প্রাদেশিক বিএনপি ‘র উদ্যোগে ফ্রাংকফুর্টে প্রবাসী বাংলাদেশীদের ঈদ পুণর্মিলনী।

৩১শে আগষ্ট শনিবার ফ্রংকফুর্টের গ্রীসহাইমে জারিন-জিসানের ফুলে ফলে সুশোভিত বাগানে হেসেন প্রাদেশিক বিএনপির উদ্যোগে এক গুরুত্বপূর্ণ আলোচনা সভা ও ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন হেসেন প্রাদেশিক বিএনপির সভাপতি নুরুদ্দীন আহমেদ মিঠু(মিঞ্জু)।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জার্মান কেন্দ্রীয় বিএনপির ভাইস প্রেসিডেন্ট আওলাদ হোসেন।বিশেষ অতিথি ছিলেন জার্মান কেন্দ্রীয় বিএনপির উপদেষ্টা ফারুক আলম ও সেলিম খান।
হেসেন প্রাদেশিক বিএনপির সেক্রেটারী সেলিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয়।
প্রবাস প্রতিকূলতার মাঝেও অনেক নেতা ও কর্মী এ অনুষ্ঠানে যোগ দেন।তারা বাংলাদেশের গনতন্ত্রবিমুখ ক্ষমতাসীন সরকারের তীব্র সমালোচনা করেন।দেশের অবক্ষয়, দুর্নীতি, নৈরাজ্য ও বিএনপির উপর নির্যাতনের কথা উল্লেখ করেন ও সঠিক গনতন্ত্র ফিরিয়ে আনার জন্য দেশেবাসীকে সোচ্চার হওয়ার আহবান জানান ।
প্রবাসী বাংলাদেশীদের মাঝে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড বিকাশেও তারা নানা পদক্ষেপ নেওয়ার অভিপ্রায় ব্যাক্ত করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হেসেন প্রাদেশিক বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট দেলোয়ার হোসেন,সহ সভাপতি এমদাদ হোসেন,সহ সভাপতি কালাম চৌধুরী, বিএনপি নেতা আতিকুর রহমান, মইনউদ্দীন,হারুন রশিদ, মনির হোসেন,মোজাম্মেল হক,জালালউদ্দীন,ফয়সাল আহমেদ ও আরও অনেক নেতা ও কর্মীবৃন্দ।
এরপর সকলে প্রীতিভোজে অংশগ্রহণ করেন।
ঈদ পুণর্মিলনীকে স্বার্থক করে তোলার জন্য পরিবারের সকলেই এসেছেন।ভাবী ও বোনেরা প্রায় রকমারি খাবার রান্না করে নিয়ে আসেন। রাইস,মাংস,শুটকি, নানা ধরনের ভর্তা ও ডাল।এছাড়া বিকেলের নাস্তা দই,মিষ্টি, চটপটি,ছোলা, ফুসকা ও রোলস ছিলো।
পরন্ত বিকেলে ছিলো শিশুদের হরেক রকম খেলাধুলা।ভাই- ভাবীদের গিল্পগুজবে ও ফুলের সৌরভে বাগান মুখরিত হয়েছিলো।
নগর জীবনের ক্লান্তি ঘুচাতে দিনটি উপভোগ্য হয়ে ওঠেছিলো যা স্মৃতি হয়ে থাকবে।
বিডিনিউজইউরোপটোয়েন্টিফোরডটকম/১আগস্ট/জই


আরো বিভন্ন ধরণের নিউজ