• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

বর্তমান সরকার শহীদ নুর হোসেনের রক্ত ও আত্মত্যাগের সঙ্গে বেইমানী করেছেঃজোনায়েদ সাকি

নাজিম উদ্দীন ন্যাশনাল ডেক্স
আপডেট : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০

বর্তমান সরকার নূর হোসেনের রক্তের ও আত্মত্যাগের সঙ্গে বেঈমানি করে শাসন জারি রেখেছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।
শহীদ নুর হোসেন সহ যে যারা গণতন্ত্রের জন্য জীবন দিয়েছেন উনাদের সকলের সাথে বর্তমান সরকার বেঈমানী করে শাসন ব্যবস্থা চলমান রেখেছেন। এটি গণতন্ত্রের জন্য মারাত্মক খারাপ একটি অনুকরণ সৃষ্টি করে যাচ্ছেন।

মঙ্গলবার (১০ নভেম্বর) শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে রাজধানীর গুলিস্তানে নূর হোসেন চত্বরে গণসংহতি আন্দোলনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

জোনায়েদ সাকী বলেন, নব্বই সালের স্বৈরাচার বিরোধী গণআন্দোলনের যে মূল চেতনা, তা নূর হোসেনের মাধ্যমে প্রতীকায়িত হয়েছিল। নূর হোসেনের বুকে এবং পিঠে ‘স্বৈরাচার মুক্তি পাক’ লেখার মাধ্যমে তা প্রকাশিত হয়েছিল।

বর্তমান সরকার নূর হোসেনের রক্তের সঙ্গে, আত্মত্যাগের সঙ্গে বেঈমানি করে তার শাসন ব্যবস্থা জারি রেখেছে। জনগণের ভোটাধিকার হরণ করে একটি ফ্যাসিবাদী রাষ্ট্র কায়েম করে তারা নূর হোসেনের রক্তের সঙ্গে বেঈমানি করেছে।

তিনি আরও বলেন, সরকার জনগণের ভোটাধিকার হরণ করেছে। দেশে ন্যূনতম একটি গণতান্ত্রিক জায়গা নেই।

চরম ফ্যাসিবাদী স্বৈরাচারী শাসন চলছে। চুরি, দুর্নীতি, লুটপাট, গুম, খুন চলছে, অন্যদিকে জান, জমিন, জবান মানুষের সব ধরনের অধিকার আজ ক্ষুণ্ন। তবে জনগণ নূর হোসেনের আত্মত্যাগ স্মরণ রাখবে এবং নতুন করে আবারও সংগ্রাম গড়ে তুলবে। জনগণের সংগ্রামের মধ্য দিয়ে আবারও নূর হোসেন জীবন্ত হয়ে উঠবেন।
মুখে শুধু গণতন্ত্রের কথা বলে মুখে বুলি আউড়ানো ঠিক নই বলে উপস্থিত নেতৃবৃন্দ একমত পোষণ করেছেন।
বিডিনিউজ ইউরোপ/১১ নভেম্বর /বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ