• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইতালী প্রবাসীদের জন্য অনলাইন ড্রাইভিং স্কুলে ব্যাপক সাফল্য

মিনহাজ হোসেন ( ইউরোপ) ইতালি
আপডেট : সোমবার, ২২ মার্চ, ২০২১

ইতালী প্রবাসীদের জন্য অনলাইন ড্রাইভিং স্কুলে ব্যাপক সাফল্য

টিএমএম বাংলা পাতেন্তা নামটা এখন ইতালী প্রবাসীদের সকলের কাছে ব্যাপকভাবে পরিচিত। মাত্র বছরখানেক আগে ইমিগ্রেশন বিশেষজ্ঞ মোস্তাফিজুর রহমান বাংলা ভাষায় ইতালীয়ান ড্রাইভিং লাইসেন্স এর অনলাইন ক্লাস শুরু করেন। এরপরেই প্রবাসীদের মধ্যে কোর্সটি মূলত দিনের পর দিন ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে উঠে প্রবাসীদের মধ্যে।

প্রায় শতাধিক অনলাইন কোর্সে অংশগ্রহনকারীগন ইতিমধ্যে শুধুমাত্র এই কোর্সে অংশ নিয়ে থিউরী পরীক্ষায় পাশ করেছেন। তাদের এই সাফল্য জানাতে সম্প্রতি রোমে সীমিত আকারে আয়োজন করা হয় বর্ষপূর্তী অনুষ্ঠান। অনুষ্ঠানে কয়েক ডজন শিক্ষার্থী তাদের পাস করার প্রমান নিয়ে এই আনন্দমূখর আয়োজনে অংশগ্রহন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলা পাতেন্তা কোর্সের উদ্ভাবক মোস্তাফিজুর রহমান বলেন আমাদের উদেশ্য হলো প্রবাসীদের হাতে হাতে অন্যান্য ডকুমেন্টস এর মতো ড্রাইভিং লাইসেন্স থাকুক। সহজভাবে অনলাইন কোর্স এবং এ্যাপসের মাধ্যমে এই প্রশিক্ষনকে তিনি সকলের জন্য উন্মুক্ত করে দিতে আগ্রহ প্রকাশ করেন।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পাতেন্তা কোর্সের প্রধান আয়োজক আহসানুল হক পিয়াল যার রাতের ফ্রি অনলাইন ক্লাস ব্যাপকভাবে প্রশংশিত। এছাড়া আরো উপস্থিত ছিলেন কোর্সের প্রশিক্ষক রানা ইসলাম এবং শুধুমাত্র মেয়েদের জন্য বিশেষ কোর্সের আয়োজক তথা প্রশিক্ষক শান্তা সরকার।

বিডিনিউজইউরোপটুয়েন্টিফোরডটকম/২২মার্চ/জইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ