• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ছয় শহরে আইপিএলের আয়োজন করতে চলেছে বিসিসিআই

জহিরুল ইসলাম মিলন স্পোর্টস প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

ছয় শহরে আইপিএলের আয়োজন করতে চলেছে বিসিসিআই

প্রথমে ভাবা হয়েছিল একটি ভেন্যুকে বেস করেই আইপিএল আয়োজন করা হবে। তবে বোর্ড ছয় শহরে আইপিএল আয়োজন করতে চলেছে। ছয় শহরে আইপিএলের আয়োজন করতে চলেছে বিসিসিআই। শুধুমাত্র মুম্বই-পুণেতে আইপিএলের আয়োজন করার প্রাথমিক পরিকল্পনা ছিল বোর্ডের। ফাইনালের ভেন্যু হিসাবে চূড়ান্ত ছিল মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়াম।

তবে সেই পরিকল্পনা থেকে সরে এসে বোর্ড ছয় শহরকে চূড়ান্তভাবে বেছে ফেলেছে। এমনটাই খবর টাইমস অফ ইন্ডিয়ার। বোর্ডের তরফে যে ছয় শহরের কথা জানা গিয়েছে তা হল- মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, দিল্লি এবং আহমেদাবাদ। হায়দরাবাদ ক্রিকেট সংস্থা ম্যাচ আয়োজনে অপাগরতার কথা জানানোর পর শেষে দিল্লির নাম তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

মহারাষ্ট্রে এই মুহূর্তে বিপজ্জনক হারে কোভিড সংক্রমণ বেড়ে চলেছে। তবে মহারাষ্ট্র সরকার ওয়াংখেড়েতে ম্যাচ আয়োজনে সবুজ সঙ্কেত দিয়েছে। তবে মুম্বইয়ে কোনো দর্শক থাকবে না। যেমন আসন্ন ইংল্যান্ডের বিরুদ্ধে পুণেতে দর্শক শূন্য স্টেডিয়ামে খেলা হবে।

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকেই আইপিএলে শুরু হওয়ার কথা। চলবে জুনে প্রথম সপ্তাহ পর্যন্ত। এই টুর্নামেন্টে বেশ কিছু ভেন্যুতে দর্শককে বাইরে রেখে ক্লোজড ডোর খেলা হবে। আবার কিছু ভেন্যুতে ৫০ শতাংশ দর্শক প্রবেশে অনুমতি দেওয়া হবে। এমনটাই জানা গিয়েছে। বোর্ড নিজেদের মধ্যে এমন সিদ্ধান্ত নিলেও ফ্র্যাঞ্চাইজিদের সরকারিভাবে কোনকিছু জানায়নি।

জানা গিয়েছে বোর্ডের এই পরিকল্পনায় বেশ কিছু ফ্র্যাঞ্চাইজির আপত্তি থাকতে পারে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ফ্র্যাঞ্চাইজি কর্তা বলেছেন, “একটি ভেন্যুতে আইপিএল আয়োজন করা অনেক নিরাপদ হত। গত মরশুমে তো তিনটে ভেন্যুতে টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করা হয়েছিল!”

জানা গিয়েছে গ্রুপে ভাগ করে ভেন্যু অনুযায়ী ম্যাচ আয়োজন করা হবে। একটি ভেন্যুতে বেশ কয়েকটি ম্যাচ টানা খেলার পর অন্য ভেন্যুতে মুভ করা হবে। জানানো হয়েছে টুর্নামেন্টের ফরম্যাটের কোনো পরিবর্তন হচ্ছে না। হোম এওয়ে ভিত্তিতেই ম্যাচ খেলানো হবে। বোর্ডের বক্তব্য বায়ো বাবল আরো নিরাপদ ভাবে প্রয়োগ করা এবং বিভ্রান্তি এড়ানোর জন্যই এমনভাবে খেলাতে চাইছে বিসিসিআই।
বিডিনিউজইউরোপ টুয়েন্টি ফোর ডটকম/২ মার্চ/ জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ