• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ব্যবসা-বাণিজ্যের অগ্রগতিতে গ্রীস-বাংলাদেশ অপার সম্ভাবনায় বাংলাদেশে চালু হচ্ছে গ্রীস আবাসিক মিশন

রেজাউল করিম তুহিন এথেন্স থেকে নিজস্ব প্রতিনিধি
আপডেট : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

ব্যবসা-বাণিজ্যের অগ্রগতিতে গ্রীস-বাংলাদেশ অপার সম্ভাবনায় বাংলাদেশে চালু হচ্ছে গ্রীস আবাসিক মিশন।

বাংলাদেশে আবাসিক মিশন চালু করবে আদি সভ্যতার দেশ গ্রীস। দীর্ঘ চার যুগ ধরে প্রায় ৩০/৩৫ হাজারের মতো প্রবাসি বাংলাদেশিদের বসবাস রয়েছে এই প্রাচীন ও মুক্ত গণতন্ত্রের দেশ গ্রীসে।
বাংলাদেশে আবাসিক মিশন চালু করতে আগ্রহী গ্রিস। এ ব্যাপারে দ্রতই প্রয়োজনীয় পদক্ষেপ নেবে দেশটি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশকালে এ কথা বলেন গ্রিসের নব-নিযুক্ত অনাবাসিক রাষ্ট্রদূত দিনোইসিওস কিভেতোস।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, বাংলাদেশ এবং গ্রীসের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগাতে ঢাকায় গ্রীসের আবাসিক মিশন চালু করা খুবই গুরুত্বপূর্ণ।

এসময় তিনি আশা প্রকাশ করে বলেন, বাংলাদেশে আবাসিক মিশন চালুর বিষয়ে একটি ইতিবাচক পদক্ষেপ নেবে গ্রীস।

রাষ্ট্রদূত বলেন, গ্রীস সরকার শীঘ্রই বাংলাদেশে আবাসিক মিশন চালু করার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

এছাড়া গ্রীসের রাষ্ট্রদূত কোভিড-১৯ মহামারি মোকাবেলায় সময় উপযোগী পদক্ষেপ গ্রহণের জন্য বাংলাদেশ সরকারের প্রশংসা করেন।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের মানুষ প্রাচীন গ্রীক সভ্যতা, ঐতিহ্য ও সংস্কৃতির ব্যাপারে জানতে অনেক আগ্রহী।
বাংলাদেশে গ্রীসের অনাবাসিক নব নিযুক্ত রাষ্ট্রদূত নিয়োগের খবরে গ্রীসে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ব্যাপক আনন্দ লক্ষ্য করা গেছে।
এ বিষয়ে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের সভাপতি আব্দুল কুদ্দুস ও সিনিয়র সহ সভাপতি আহসান উল্লাহ হাসান বলেন এর মধ্যদিয়ে প্রবাসী বাংলাদেশিরা খুব সহজে ব্যবসা বাণিজ্যের সম্প্রসারণে অনেক দূর এগিয়ে যেতে সক্ষম হবেন।
দুই নেতা আরো বলেন প্রবাসী বাংলাদেশিদের দীর্ঘদিনের দাবি ও পূরণ হতে চলছে এবং পরিবার পরিজন কে সহজে আনার ক্ষেত্রে কিছুটা হলেও সহজতর হবে বলে জানান।
সূত্র – জাগো নিউজ
বিডিনিউজ ইউরোপ /২৫ ফেব্রুয়ারী / জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ