• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

চট্টগ্রামে ‘ফ্যাসীবাদবিরোধী লড়াই জোরদারের আহ্বান’ জোনায়েদ সাকি’র

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১

চট্টগ্রামে ‘ফ্যাসীবাদবিরোধী লড়াই জোরদারের আহ্বান’ জোনায়েদ সাকি’র

গণসংহতি আন্দোলনের আয়োজনে আজ ২৯ জানুয়ারি (শুক্রবার) চট্টগ্রাম বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম নিউ মার্কেট মোড়ে অবস্থিত দোস্ত বিল্ডিংয়ে গণসংহতি আন্দোলন চট্টগ্রাম জেলা কার্যালয়ে অনুষ্ঠিত দিনব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জননেতা জোনায়েদ সাকি, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ ও হাসান মারুফ রুমী।

কর্মশালায় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে জোনায়েদ সাকি বলেন, বর্তমান সরকারের জুলুম ফ্যাসীবাদী শাসন থেকে ১৮ কোটি জনগণের মুক্তির জন্য আমরা লড়াই করছি। ফ্যাসীবাদবিরোধী এই লড়াইকে আরো জোরদার করতে হবে। এই লড়াইয়ে ছাত্র-তরুণসহ সর্বস্তরের মানুষকে যুক্ত করে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে হবে। ঐক্যবদ্ধ সংগ্রাম ছাড়া চলমান স্বৈরাচারী দুঃশাসন মোকাবেলা সম্ভব নয়। তাই আমাদের দলের পক্ষ থেকে আমরা ফ্যাসীবাদবিরোধী সকল রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ করাব চেষ্টা করছি। ফ্যাসিবাদ বিরোধী লড়াইকে জোরদার করার পাশাপাশি সাংগঠনিক কাঠামোকে আরো শক্তিশালী ও বিস্তৃত করার জন্য আমাদের দলীয় কর্মশালা প্রশিক্ষণ অব্যাহত থাকবে।

কর্মশালার প্রথম সেশনে সভাপতিত্ব করেন গণসংহতি আন্দোলন ফেনী জেলার আহ্বায়ক অ্যাডভোকেট কায়কোবাদ সাগর এবং দ্বিতীয় সেশনে সভাপতিত্ব করেন কুমিল্লা জেলার আহ্বায়ক ইমরাদ জুলকারনাইন।
গণসংহতি আন্দোলন চট্টগ্রাম মহানগর শাখার সদস্য সচিব ফরহাদ জানান জনির পরিচালনায় উক্ত কর্মশালায় চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা, বান্দরবান, খাগড়াছড়িসহ আশপাশের কয়েকটি জেলার নেতৃস্থানীয় প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

বিডিনিউজ ইউরোপ /২৯ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ