• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

বাংলাদেশের দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে ২০০ উইকেটর মাইলফলক স্পর্শ করলেন মুস্তাফিজ

জহিরুল ইসলাম মিলন (টাঙ্গাইল) ধনবাড়ী
আপডেট : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১

বাংলাদেশের দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে ২০০ উইকেটর মাইলফলক স্পর্শ করলেন মুস্তাফিজ।

বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমান। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ২০ রানের বিনিময়ে তুলে নিয়েছেন দুটি উইকেট। এরপর মিরপুরের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ১৫ রানের বিনিময়ে তুলে নিয়েছেন দুটি উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে তৃতীয় ওয়ানডে ম্যাচে এখন পর্যন্ত দুটি উইকেট তুলে নিয়েছেন মোস্তাফিজুর রহমান। আর প্রথম উইকেট নিয়ে দারুণ একটি মাইলফলক স্পর্শ করেছেন মুস্তাফিজ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ ১ টি উইকেট নিয়ে বাংলাদেশের দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন মোস্তাফিজুর রহমান। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে মুস্তাফিজুর রহমানের।

অভিষেকের পর থেকেই ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে ১২১ ইনিংসে ২০১ উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। যার মধ্যে ওয়ানডে ক্রিকেটে ৫৯ ইনিংসে নিয়েছেন ১১৩ উইকেট।
টি-টোয়েন্টি ক্রিকেটে ৪১ ইনিংসে নিয়েছেন ৫৮ উইকেট এবং টেস্ট ক্রিকেটে ২১ ইনিংসে নিয়েছেন ২৮ উইকেট। সব মিলিয়ে ক্যারিয়ারে ৫ উইকেট নিয়েছেন ৬ বার (৫ বার ওয়ানডে ১বার টি-টোয়েন্টি)। বাংলাদেশের হয় এর আগে ২০০ বেশি উইকেট নিয়েছেন চারজন বোলার। তারা হলেন সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা, আব্দুর রাজ্জাক এবং মোহাম্মদ রফিক।
বিডিনিউজ ইউরোপ /২৭ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ