• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ কি সিরিজ হারবে নাকি জিতবে?

জহিরুল ইসলাম মিলন (টাঙ্গাইল) ধনবাড়ি
আপডেট : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ কি সিরিজ হারবে নাকি জিতবে?

অনেক দিন বিরতির পরে আগামী ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ। পরিসংখ্যান বলছে এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজের থেকে অনেক এগিয়ে বাংলাদেশ। বিশেষ করে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে বর্তমানে সপ্তম স্থানে রয়েছে বাংলাদেশ। অন্যদিকে নবম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ হেরে গেলে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে বড় ধরনের অবনতি হবে বাংলাদেশের। সেইসাথে বাংলাদেশ যদি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়লাভ করে তাহলে বেশি লাভবান হবে না বাংলাদেশের।

ক্যারিবীয়ানদেরকে এই সিরিজে হোয়াইটওয়াশ করতে পারে তাহলে ৩ রেটিং পয়েন্ট যোগ হবে বাংলাদেশের। এই মুহূর্ত আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে ৮৮ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে অবস্থান করছে বাংলাদেশ। অন্যদিকে ৭৬ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এছাড়াও ৮৬ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের খুব কাছের হয়েছে শ্রীলঙ্কা। তাই এই সিরিজে যদি বাংলাদেশ হেরে যায় তাহলে র‌্যাংকিংয়ে অষ্টম স্থানে নেমে যাবে বাংলাদেশ।

দেখে নিন এই সিরিজে র‌্যাংকিংয়ের হিসাব নিকাশ: বাংলাদেশ যদি ২-০ অথবা ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় তাহলে ৫ রেটিং পয়েন্ট হারিয়ে র‌্যাংকিংয়ে অষ্টম স্থানে নেমে যাবে বাংলাদেশ। যদি বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজেকে হোয়াইটওয়াশ করতে পারে তাহলে তিন রেটিং পয়েন্ট যোগ হবে বাংলাদেশের। তবে বাংলাদেশে যদি এই সিরিজে একটি ম্যাচ হেরে যায় তাহলে কোন রেটিং পয়েন্ট যোগ হবে না বাংলাদেশের।
বিডিনিউজ ইউরোপ /১৯ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ