• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
পর্তুগালের আবহাওয়া অধিদপ্তর নয়টি জেলা কে “কমলা” সতর্কতার ঘোষণা করেন অভিবাসন আইনের কঠোর প্রয়োগ কামনা করেন গ্রিক অভিবাসন ও আশ্রয় মন্ত্রী নিকোস অত্যাচারীদের পরিণাম কেমন হবে ইসলামের দৃষ্টিতে কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মুসলমানের পরিচয় অভিবাসীদের জন্য ইতালি তৈরি করল আশ্রয় কেন্দ্র আলবেনিয়ায় পুনর্নির্বাচিত PASOK নেতা নিকোস আন্দ্রোলাকিস কে গ্রিক প্রধানমন্ত্রীর অভিনন্দন ভিয়েনায় উৎসব মুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপন ইসরায়েলে সেনা পাঠানোর ঘোষণা যুক্তরাষ্ট্রের যুদ্ধবিরতির জন্য জাতিসংঘকে আহ্বান জানাতে যাচ্ছে লেবানন জনপ্রিয় সামাজিক মাধ্যম টিকটকের শত শত কর্মী ছাঁটাই
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অভিবাসন আইনের কঠোর প্রয়োগ কামনা করেন গ্রিক অভিবাসন ও আশ্রয় মন্ত্রী নিকোস

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪

অভিবাসন আইনের কঠোর প্রয়োগ কামনা করেন গ্রিক অভিবাসন ও আশ্রয় মন্ত্রী নিকোস । অভিবাসনের কাঠামো পরিবর্তন হচ্ছে, আশ্রয়ের বিষয়ে কঠোর বিধান আসছে”: গ্রিক অভিবাসন ও আশ্রয় মন্ত্রী নিকোস পানাগিওটোপোলোস গ্রিসের স্কাই টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে মন্ত্রী জোর দিয়ে বলছেন যে ইউরোপীয় ইউনিয়নের সাথে ২০১৬ সালের চুক্তি বাস্তবায়নের জন্য তুরস্ককে চাপ দেওয়া উচিত, যা অনিয়মিত অভিবাসীদের ফেরত নেওয়ার ব্যবস্থা করে।তিনি বলেন ভূ-রাজনৈতিক অস্থিরতা অবৈধ অভিবাসন ইস্যুতে চাপ সৃষ্টি করছে, যা আমাদের সামগ্রিক নিরাপত্তা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। এখন গ্রিসের বিভিন্ন স্থানে পুলিশের অভিযানে বিপুল সংখ্যক বিস্ফোরকসহ নানা ধরনের অস্ত্র উদ্ধার হচ্ছে যা গ্রিক নাগরিকদের আতঙ্কিত করে তোলছেন অভিবাসন ও আশ্রয় মন্ত্রী নিকোস পানাগিওটোপোলোস সাক্ষাৎকারে বলেছেন।

অভিবাসন ও আশ্রয় মন্ত্রী নিকোস পানাগিওটোপোলোস জোর দিয়ে বলেন যে “ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট ওরসুলা ভন ডের লেয়েনের বিবৃতি উল্লেখ করে বলেন ইউরোপীয় ইউনিয়নে যে কাঠামোটি পরিবর্তিত হচ্ছে, সেটি যেন পরবর্তী সময়ে সীমান্ত সুরক্ষার বিষয়টি আরও আলোচনা করে বেশি গুরুত্ব দেন কারণ আমরা আশ্রয়ের বিষয়ে কঠোর বিধান দেখতে চাই সেই সাথে ইউরোপ থেকে তৃতীয় দেশ বা মূল দেশে ফিরিয়ে দেওয়ার বিষয়ে কোন আইনী জটিলতার সম্মুখীন হতে না হয়।

তিনি বিশেষ জোর দিয়ে বলেন যে ইউরোপীয় ইউনিয়নের সাথে ২০১৬ সালের চুক্তি বাস্তবায়নের জন্য তুরস্ককে চাপ দেওয়া উচিত, যা তুরস্কে ফেরত নেওয়ার ব্যবস্থা করে এবং সামগ্রিক সহযোগিতা করেন।

পরিশেষে, তিনি উল্লেখ করেছেন যে প্রতিবেশী দেশ হিসেবে সংগঠিত চোরাচালান চক্র মোকাবেলা করার জন্য গ্রিসের সাথে সহযোগিতা উন্নত করা উচিত বলে অভিবাসন ও আশ্রয় মন্ত্রী নিকোস পানাগিওটোপোলোস উল্লেখ করেছেন।

bdnewseu/16October/ZI/gr


আরো বিভন্ন ধরণের নিউজ