• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সহজ নিয়মে হাঙ্গেরি তে দশ বছরের বসবাসের সুযোগ

bdnewseu online desk news
আপডেট : শনিবার, ৩ আগস্ট, ২০২৪

হাঙ্গেরি ন্যাশনাল কার্ড এবং গেস্ট ওয়ার্কার রেসিডেন্স পারমিটের জন্য আবেদন গ্রহণ করা শুরু করে হাঙ্গেরি ন্যাশনাল কার্ড এবং গেস্ট ওয়ার্কার রেসিডেন্স পারমিটের জন্য আবেদন গ্রহণ করা শুরু করে অতিথি বিনিয়োগ কারীদের জন্য বসবাসের অনুমতি তাদের পারিশ্রমিকের জন্য কাজ করার অনুমতি দেয় যখন বিদেশী নাগরিকরা হাঙ্গেরিতে অবাধে কাজ করতে পারে।হাঙ্গেরি গোল্ডেন ভিসা প্রোগ্রাম, আবেদন, বসবাসের অনুমতি, অতিথি কর্মী, জাতীয় কার্ড পারমিট দশ বছরের জন্য কাজ এবং বসবাসের অধিকারের অনুমতি দেয় এবং এটি আরও দশ বছর পর্যন্ত বাড়ানো যেতে পারে। (রয়টার্স) হাঙ্গেরি তার গোল্ডেন ভিসা প্রোগ্রাম পুনরুজ্জীবিত করেছে, যা ‘গেস্ট ইনভেস্টর রেসিডেন্স’ স্কিম নামে পরিচিত। হাঙ্গেরি চলতি বছরের ৯ জুলাই, থেকে অতিথি কর্মীদের জন্য আবাসিক পারমিটের পাশাপাশি একটি জাতীয় কার্ডের জন্য আবেদন গ্রহণ করা শুরু করেছে।

অতিথি বিনিয়োগকারীদের জন্য বসবাসের অনুমতি এবং পারিবারিক পুনর্মিলন তাদের একটি চুক্তির অধীনে পারিশ্রমিকের জন্য কাজ করার অনুমতি দেয়, যখন বিদেশী নাগরিকরা হাঙ্গেরিতে অবাধে কাজ করতে পারে। রেসিডেন্স পারমিট অতিথি বিনিয়োগকারীদের স্বাধীন ক্রিয়াকলাপে নিযুক্ত হতে, পারিশ্রমিক অর্জন করতে বা ব্যবসায়িক সংস্থা বা সমবায়ের প্রধান নির্বাহী হিসাবে কাজ করতে দেয়।

পারমিট দশ বছরের জন্য কাজ এবং বসবাসের অধিকারের অনুমতি দেয় এবং একই উদ্দেশ্যে এটি আরও দশ বছর পর্যন্ত বাড়ানো যেতে পারে। প্রধান পারমিট ধারকের পরিবারের কিছু সদস্য, যেমন স্বামী/স্ত্রী, নাবালক সন্তান এবং নির্ভরশীল পিতামাতারা কর্মসংস্থানের সুযোগ-সুবিধা সহ নির্ভরশীল বসবাসের অনুমতি পাওয়ার জন্য যোগ্য।

যোগ্য হওয়ার জন্য, আবেদনকারীদের অবশ্যই ২৫০,০০০ ইউরো বিনিয়োগ করতে হবে একটি বিনিয়োগ তহবিল শেয়ারে কমপক্ষে ইউরো ২৫০,০০০ হাঙ্গেরিয়ান ন্যাশনাল ব্যাংক দ্বারা নিবন্ধিত একটি রিয়েল এস্টেট তহবিল দ্বারা জারি করা, অথবা কমপক্ষে EUR 500 000 মূল্যের একটি আবাসিক সম্পত্তি থাকতে হবে। কমপক্ষে পাঁচ বছরের জন্য হাঙ্গেরিতে, অথবা শিক্ষাগত, বৈজ্ঞানিক গবেষণা বা শৈল্পিক সৃষ্টি কার্যক্রমের উদ্দেশ্যে, একটি পাবলিক-সেবা সহ একটি পাবলিক ট্রাস্ট দ্বারা রক্ষণাবেক্ষণ করা একটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে 1 মিলিয়ন ইউরোর একটি অ-ফেরতযোগ্য আর্থিক অনুদান করুন মিশন

EUR 250,000 বিনিয়োগ এবং EUR 1 মিলিয়ন অবদান ‘গেস্ট ইনভেস্টর রেসিডেন্স’ অনুমতি পাথওয়ে চলতি বছরের ১ জুলাই, এ কার্যকর হয়েছে। গেস্ট ইনভেস্টর পাথওয়ে EUR 500,000 রিয়েল এস্টেট বিনিয়োগের জন্য জানুয়ারী ২০২৫ পর্যন্ত বিলম্বিত হয়েছে, এবং শুধুমাত্র ১ জানুয়ারী এর পরে সম্পত্তি ক্রয় করা হয়েছে। ২০২৫ সেই রাস্তার জন্য বিবেচনা করা হবে। (এতে কাজের অধিকার অন্তর্ভুক্ত)।

গেস্ট ইনভেস্টরদের জন্য ভিসা সহ প্রবেশের পরে বা ভিসা ছাড়ের ক্ষেত্রে, হাঙ্গেরির ভূখণ্ডে প্রথম আইনি প্রবেশের তারিখ থেকে ৯৩ দিনের মধ্যে আবেদন জমা দিতে হবে। আপনি যদি হাঙ্গেরিতে বসবাসের পারমিটের ধারক হন এবং আপনার জাতীয়তার কারণে, আপনি ভিসা ছাড়াই হাঙ্গেরিতে প্রবেশের যোগ্য হন, আপনি আপনার আইনি অবস্থানের সময় যে কোনো সময় আপনার আবেদন জমা দিতে পারেন।

আপনি যদি হাঙ্গেরিতে বসবাসের পারমিটের ধারক হন এবং আপনার জাতীয়তার কারণে, আপনি ভিসা ছাড়া হাঙ্গেরিতে প্রবেশের যোগ্য না হন, তাহলে আপনি অতিথি বিনিয়োগকারীদের জন্য বসবাসের অনুমতির জন্য আবেদন করতে পারবেন না। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে প্রথমে বিদেশে অতিথি বিনিয়োগকারীদের জন্য ভিসার জন্য আবেদন করতে হবে।

bdnewseu/3 August/ZI/Hungry


আরো বিভন্ন ধরণের নিউজ