• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা

bdnewseu online desk news
আপডেট : রবিবার, ২১ জুলাই, ২০২৪

বাংলাদেশে এ বছরের কোটা সংস্কার আন্দোলনে হিংসার আঁচ এবার পড়ল বাণিজ্যেও, কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা করছেন অর্থনীতিবিদরা।আঁচ পড়েছে বাণিজ্যে। সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে রয়েছে ট্রাক।বাংলাদেশে অশান্তির প্রভাব পড়ল পেট্রাপোল বন্দরে , সকালের পরে বন্ধ হল রপ্তানি, আঁচ পড়েছে বাণিজ্যে। সারি বদ্ধ ভাবে দাঁড়িয়ে রয়েছে ট্রাক। আমদানি প্রক্রিয়া চলছে ধীর গতিতে, ভারতে আশা যাত্রীর সংখ্যাও উল্লেখযোগ্য হারে কমেছে।

বাংলাদেশের সাম্প্রতিক হিংসার আঁচ পড়ল পেট্রাপোল বন্দরে। আজ সকালের পরই পুরোদমে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল রপ্তানি । আমদানি চলছে ধীর গতিতে । উল্লেখ্য এদিন সকালে ৩৫ ট্রাক রপ্তানির পর পুরোপুরি স্তব্ধ হয়ে যায় লেনদন। ফলে বড় সড় আর্থিক ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ী মহল । একই সঙ্গে পেট্রাপোল দিয়ে ভারতে আসা যাত্রী সংখ্যা কমেছে উল্লেখযোগ্য হারে। পেট্রাপোল হয়ে বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রীরা বাংলাদেশের হিংসাত্মক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

বাংলাদেশ থেকে ভারতে আসা এক ভারতীয় নাগরিক দাবি করেছেন, ঢাকা থেকে যানবাহন না মেলার কারণে বেগ পেতে হচ্ছে ভারতে আসা যাত্রীদের। পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট সম্পাদক কার্তিক চক্রবর্তী জানিয়েছেন, সকালে রপ্তানি শুরু হবার পরে ল্যান্ড পোর্ট অথরিটির সঙ্গে কথা বলে রপ্তানি বন্ধ করা হয়েছে ।

যতক্ষণ বাংলাদেশের পরিস্থিতি্র পরিবর্তন না হচ্ছে ততক্ষণ রপ্তানি বন্ধ থাকবে । আমদানি চললেও চলছে ধীর গতিতে। সূত্র-দ্য ফাইনান্সিয়াল এক্সপ্রেস
bdnewseu/21July/ZI/Quota


আরো বিভন্ন ধরণের নিউজ