• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইপি ভোলা জেলা টিমের উদ্যেগে পথশিশুদের মেহেদী উৎসব ও জ্যেষ্ঠ পার্বন উৎযাপন

Tanzil Hossain, Bhola
আপডেট : শনিবার, ১৫ জুন, ২০২৪

ইপি ভোলা জেলা টিমের উদ্যেগে পথশিশুদের মেহেদী উৎসব ও জ্যেষ্ঠ পার্বন উৎযাপন।ভোলায় পথশিশুদের নিয়ে মেহেদী উৎসব ও জ্যেষ্ঠ পার্বন উৎযাপন করলো ইপি ভোলা জেলা টিম অদ্য ১৫ জুন (শনিবার) সকাল ১১ ঘটিকার সময় পথশিশুদের কেক, হাতে মেহেদী, ষষ্ঠ মাসের আম সহ শিশুদের ঈদ উপহার এর মধ্যে দিয়ে ভোলা তুলাতুলি শাহবাজপুর পর্যটক কেন্দ্রে এ আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

এ আয়োজনে নারী উদ্যোক্তা ও ইপি ভোলা জেলা টিমের লিমা রহমান জানান, আমরা এর আগেও এরকম অনেক সমাজ কল্যাণ মূলক কাজ করেছি, যেমন রমজান মাসে এতিমখানায় এতিম শিশুদের ইফতার দেওয়া, বৃদ্ধাশ্রমে বৃদ্ধদের সাথে ইফতার করা, অসহায় নারী উদ্যোক্তাদের স্বাবলম্বী করার জন্য বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি এবং বাংলাদেশের ৬৪ টি জেলায় ইপি সংগঠনের মাধ্যমে।
প্রত্যেকটা জেলায়-ই আমরা নিজস্ব অর্থায়নে কাজ করে থাকি, কারন সমাজ সেবাই আমদের মুল উদ্দেশ্য। একটা সুন্দর সমাজ ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা এবং সমাজে অবহেলিত নারীদের কে উদ্যোক্তাদের ভূমিকা অপরিসীম করে তোলা, আর এই নারী উদ্যোক্তাদেরকে টিকিয়ে রাখার জন্য কাজ করে যাচ্ছে ইপি।

তিনি আরো বলেন, আমাদের এই কাজে আমরা সব সময় জেলা প্রশাসক আরিফুজ্জামান স্যার এবং ভোলা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব ভাইকে ও আমাদের পাশে পেয়েছি বিগত দিনগুলোতে। আমরা আগামী দিনগুলোতেও আমাদের এগিয়ে যাওয়ার জন্য, আপনাদের সহযোগিতা একান্ত কাম্য। তাই ভোলা জেলা প্রশাসক মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি আপনারা ভোলা জেলা উদ্যোক্তাদের পাশে থাকবেন, তবেই আমরা এগিয়ে যেতে পারবো, বলে মনে করি ইনশাআল্লাহ।

মুঠোফোনে যোগাযোগ করা হলে ইপির প্রতিষ্ঠাতা ও পরিচালক হাসানুর রহমান রনি বলেন, নারীকে সামাজিক নির্ভরশীলতার অভিশাপ থেকে মুক্ত করে সমাজে মর্যাদা বৃদ্ধি এবং অর্থনৈতিক ভূমিকা জোরদার করার লক্ষ্যে প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনা করা। ও নারী অধিকার ও সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন ধরনের কর্মশালা, সিম্পোজিয়াম ও কনফারেন্সের আয়োজনসহ নির্যাতিত মহিলাদের আইনগত সহায়তা প্রদান করা। মহিলাদের আর্থ সামাজিক উন্নয়ন ও স্বনির্ভর করার জন্য বিভিন্ন দক্ষতা মূলক প্রশিক্ষণ প্রদান।

এবং ক্ষুদ্র ও কুটির শিল্প সম্পর্কিত কর্মসূচির আওতায় শিল্প স্থাপন ও সহযোগিতা প্রদানের মাধ্যমে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি, মহিলাদের দেশী বিদেশী রান্নার প্রশিক্ষণ, নকশী কাঁথা বুনন, কাঁথা সেলাই, ব্লক- বাটিক ও বিভিন্ন ধরনের হাতের কাজ প্রশিক্ষণ প্রদান। প্রতিবন্দী, এতিম, মহিলা ও শিশুদের উন্নয়নে কর্মসূচী গ্রহন করা। দেশের অবহেলিত গরীব ছিন্নমূল শিশুদের পুর্নবাসনের পদক্ষেপ গ্রহন করা। এবং তাদের শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক ও পরিবেশগত মান উন্নয়ন করা। বৃদ্ধ, দৈহিক অক্ষম ও প্রতিবন্দীদের বাসস্থান ও সু চিকিৎসার ব্যবস্থা করা। শারীরিক ও মানসিক অসমর্থ প্রতিবন্দী ও নির্যাতিত মানুষকে পুর্নবাসন করা।

এবং সেই সাথে সকল ধরনের সমাজ কল্যাণ মূলক কাজ করাই ইপির মূল লক্ষ্য ও উদ্দেশ্য। তবে
আয়োজনে থাকবে, ইপি যুব সংগঠন, ইপি উইমেন্স এ্যান্ড ই-কমার্স ফোরাম ও ইপি উদ্যোক্তা ট্রেনিং ইনস্টিটিউট।

উক্ত এই আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইপি টিমের সহ-প্রতিনিধি লিমা রহমান, আমেনা খানম, ও আয়েশা ইসলাম, সদস্য জেরিন, অনন্যা ও নুসরাত জাহান অনু সহ পথশিশু প্রমূখ।

bdnewseu/15June/ZI/bhola


আরো বিভন্ন ধরণের নিউজ