• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ঝালকাঠির কাঁঠালিয়া ও রাজাপুর উপজেলা পরিষদ নির্বাচনে এমাদুল হক মুনির ও মিলন মাহমুদ চেয়ারম্যান নির্বাচিত

Badhon Roy, Zalokati
আপডেট : সোমবার, ১০ জুন, ২০২৪

ঝালকাঠির কাঁঠালিয়া ও রাজাপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ, রাজাপুরে মিলন মাহমুদ বাচ্চু ও কাঠালিয়ায় এমাদুল হক মুনির চেয়ারম্যান নির্বাচিত।ঝালকাঠির কাঁঠালিয়া ও রাজাপুর উপজেলা পরিষদ নির্বাচনে এমাদুল হক মুনির ও মিলন মাহমুদ চেয়ারম্যান নির্বাচিত। উপকূলীয় জেলা ঝালকাঠিতে ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত হওয়া কাঁঠালিয়া ও রাজাপুর উপজেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়েছে। এ সময়ের মধ্যে কোথাও কোন অপ্রিতিকর খবর ঘটেনি। নির্বাচনে বেসরকারিভাবে রাজাপুর উপজেলায় মিলন মাহমুদ বাচ্চু মোটর সাইকেল প্রতিক নিয়ে দোয়াত কলম প্রতিকের আফরোজা আক্তার লাইজুকে এবং কাঠালিয়া উপজেলায় দোয়াত কলম প্রতিক নিয়ে এমাদুল হক মুনির আনারস প্রতিকের মোঃ শহিদুল ইসলামকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। গত ২৯ মে এ দুই উপজেলায় তৃতীয় ধাপে ভোটগ্রহণ হওয়ার কথা ছিলো, ঘূর্ণিঝড় রিমালে কারণে স্থগিত করা হয় এ নির্বাচন। পরে ৯ জুন ভোটগ্রহণের দিন ধার্য করে নির্বাচন কমিশন।

এ দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন, পুরুষ ভাইসচেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।দুই উপজেলায় মোট ভোটার ২ লাখ ১৫ হাজার ৮৯২ জন। নির্বাচন শেষে ৫০.১৯% ভোটার ভোট প্রয়োগ করেছে। দুই উপজেলায় ৯০টি কেন্দ্রে ভোট গ্রহণ সফল করার জন্য বিভিন্ন পর্যায়ের অফিসারসহ ৬৫৪জন পুলিশ বাহিনীর সদস্য, এপিপিএন ৩০জন আরআরএফ ৯৫জন, ৪০জন আনসার ব্যাটলিয়নসহ ৮০৪ জন কেন্দ্রে থাকছেন। তাদের সাথে প্রতিটি কেন্দ্রের ভোটার সংখ্যা অনুযায়ী সবনিম্ন ১৩ জন থেকে ১৭জন মহিলা ও পুরুষসহ আনসার ভিডিপি সদস্যরা থাকছেন।

ইউনিয়ন ভিত্তিক প্রতিটি কেন্দ্রে একজন ম্যাজিষ্ট্রেট রয়েছেন। জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটসহ শীর্ষ কর্মকর্তাদের সমন্বয়ে ৩৬টি মোবাইল টিম এই দুই উপজেলায় থাকবে এবং ৩টি করে ৬টি স্ট্রাইকিং ফোর্স নির্বাচন চলাকালীন ও পরবর্তী সময়ে এলাকাজুড়ে টহলে ছিলেন। সর্বশেষ এই রিপোর্ট প্রেরণকালিন সময়ে কেন্দ্রে কেন্দ্রে ভোট গননা চলছে।
bdnewseu/10June/ZI/zalokati


আরো বিভন্ন ধরণের নিউজ