• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ধনবাড়ীতে গরু চুরি রোধে খামারী ও ব্যবসায়ীদের সাথে পুলিশের মতবিনিময় সভা

জহিরুল ইসলাম মিলন (টাঙ্গাইল) ধনবাড়ী
আপডেট : রবিবার, ২ জুন, ২০২৪

ধনবাড়ীতে গরু চুরি রোধে খামারী ও ব্যবসায়ীদের সাথে পুলিশের মতবিনিময় সভা।টাংগাইলে ধনবাড়ী উপজেলায় কোরবানির ঈদকে সামনে রেখে গরু চুরি রোধে গরুর খামারী ও ব্যবসায়ীদের সাথে আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা করেছে ধনবাড়ী থানা পুলিশ।গতকাল সকাল ১০ টায় ধনবাড়ী থানার আয়ো জনে থানা চত্বর এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ধনবাড়ী থানার ওসি মোঃ হাবিবুর রহমান এর সভাপতিত্বে  ওই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সিনিয়র সহকারী পুলিশ সুপার মধুপুর সার্কেল, ফারহানা আফরোজ জেমি। আরো উপস্থিত ছিলেন, ধনবাড়ী থানার ইন্সপেক্টর (তদন্ত) ইদ্রিস আলী ধনবাড়ী থানা সহ প্রতিটি ইউনিয়নের গ্রাম পুলিশ ও স্থানীয় ব্যক্তিবর্গ ছিলেন। এছাড়াও মতবিনিময় সভায় ধনবাড়ী উপজেলার প্রায় শতাধিক খামারি অংশ নিয়ে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

কোরবানির ঈদকে ঘিরে গরু চুরি ও ডাকাতি বন্ধে নানামুখী পদক্ষেপের পাশাপাশি পুলিশি তৎপরতা বৃদ্ধির কথা তুলে ধরে ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ ওসি হাবিবুর রহমান খামারীদের উদ্দেশ্য  বলেন, আমাদের কৃষি প্রধান দেশে কৃষকের মুল চালিকাশক্তি হলো গরু। একটি গরু বা খামার মালিকরা গরু লালন পালন করতে গিয়ে সারাজীবনের পুঁজি বিনিয়োগ করতেও দ্বিধা করেন না। দেশের গরু মালিকেরা অনেকেই ব্যাংক লোন নিয়ে গরু কিনে লালন পালন এবং খামার গড়ে তুলেছেন।

এই গরু গুলো চুরি হলে ঐ কৃষক বা খামারি সর্বস্বান্ত হয়। চুরি রোধে আইনি প্রক্রিয়ায় কঠোর ব্যবস্থা নেয়ার হবে বলেও তিনি জানান।
bdnewseu/2June/ZI/donbari


আরো বিভন্ন ধরণের নিউজ