• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ফিলিস্তিনে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের আহ্বান আরব লীগের

বিডিনিউজ ইউরোপ অনলাইন নিউজ ডেস্ক
আপডেট : শনিবার, ১৮ মে, ২০২৪

ফিলিস্তিনে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের আহ্বান আরব লীগের।ফিলিস্তিনি ভূখণ্ডে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনী মোতায়েননের আহ্বান জানিয়েছে আরব দেশগুলোর জোট ‘আরব লীগ’। বাহরাইনের মানামাতে আরব লীগের সম্মেলনে জোটের রাষ্ট্র প্রধানরা এই আহ্বান জানান। খবর খালিজ টাইমস।এক বিবৃতি জোটটি যতদিন পর্যন্ত দ্বিরাষ্ট্র নীতি কার্যকর না হচ্ছে ততদিন ফিলিস্তিনের দখলকৃত সব অঞ্চলে জাতিসংঘের আন্তর্জাতিক শান্তিরক্ষী বাহিনী মোতায়েন করার আহ্বান জানায়।পাশাপাশি দুই-রাষ্ট্রীয় সমাধানের ভিত্তিতে ফিলিস্তিনি সমস্যা সমাধানের জন্য জাতি সংঘের পৃষ্ঠপোষকতায় একটি আন্তর্জাতিক সম্মেল নের আহ্বান জানান বাহরাইনের রাজা হামাদ এবং ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

গাজায় অবিলম্বে যুদ্ধবিরতি এবং ফিলিস্তিনি ভূখণ্ডে জোরপূর্বক বাস্তুচ্যুতি বন্ধ করার আহ্বানও জানিয়েছে এই জোট।

মাহমুদ আব্বাস হামাসকে ইসরায়েলি আগ্রাসনের জন্য হামাসকে দায়ী করে বলেন, হামাসই ৭ অক্টোবর হামলা চালিয়ে ফিলিস্তিনে হামলার ন্যায্যতা দিয়েছে।

এছাড়া এই সম্মেলন থেকে ফিলিস্তিনের সব পক্ষকে ফিলিস্তিন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) অধীনে আসার আহ্বান জানানো হয়। বিবৃতিতে আরও বলা হয়, ফিলিস্তিনের বৈধ প্রতিনিধি হিসেবে তারা শুধুমাত্র পিএলওকে স্বীকৃতি দেয়।

পিএলও গাজাভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হামাসের রাজনৈতিক প্রতিপক্ষ। এতে ক্ষমতাসীন ফাতাহ পার্টির আধিপত্য রয়েছে।

bdnewseu/18May/ZI/Arableage


আরো বিভন্ন ধরণের নিউজ