• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ব্রাজিল ২০২৭নারী বিশ্বকাপ আয়োজন করবে বলে জানায় ফিফা

কবির আহমেদ স্পোর্টস ডেস্ক বিডিএনইইউ
আপডেট : শনিবার, ১৮ মে, ২০২৪

২০২৭ সালের নারী ফুটবল বিশ্বকাপের দশম আসর আয়োজন করবে ব্রাজিল। এর আগে ২০১৪ সালে বিশ্বকাপ আয়োজন করেছিল ল্যাটিন আমেরিকান দেশটি। থাইল্যান্ডের ব্যাংককে চলমান ৭৪ তম ফিফা কংগ্রেসে ১১৯টি ভোট পেয়ে দক্ষিণ আমেরিকার প্রথম দেশ হিসেবে নারীদের বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে তারা। আয়োজক হবার লড়াইয়ে ব্রাজিলের প্রতিদ্বন্দ্বী ছিলো ইউরোপের তিন দেশ জার্মানি, বেলজিয়াম ও নেদার ল্যান্ডস।ভোট গ্রহণের আগে থেকেই সবার ফেভারিট ছিলো ব্রাজিল। যার মূল কারণ, টুর্নামেন্ট সফলভাবে আয়োজনের সম্ভাব্যতা, বাণিজ্যিক বিষয়াদি, অংশগ্রহণ কারী দলগুলোর সুযোগসুবিধা ও আবাসনের মত বিষয়। সেই সাথে ২০১৪ সালে পুরুষ বিশ্বকাপ আয়োজন করেছিল দেশটি। সেবার বিশ্বকাপের জন্য ১০টি স্টেডিয়াম নির্মাণসহ দুই বছর পর রিওতে অলিম্পিক আয়োজন করেছিল তারা। এজন্য অবকাঠামোগত কিছুটা বাড়তি সুবিধাই পেয়েছে ব্রাজিল।

এদিকে ব্রাজিল আয়োজক হওয়ায় উচ্ছ্বসিত খোদ ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। সর্বকালের সেরা বিশ্বকাপ হতে যাচ্ছে এটি, এমনটাই প্রত্যাশা ইনফান্তিনোর।

প্রসঙ্গত, ফিফা নারী বিশ্বকাপের যাত্রা শুরু হয় ১৯৯১ সালে। যেখানে সবশেষ আসর বসেছিলো অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের যৌথ আয়োজনে। সেবার চ্যাম্পিয়ন হয় স্পেন। এছাড়া সর্বোচ্চ চার বার চ্যাম্পিয়ন হয়েছে যুক্তরাষ্ট্র। তবে এখন পর্যন্ত শিরোপার স্বাদ পায়নি ল্যাটিন আমেরিকার কোন দেশ। ঘরের মাঠে বিশ্বকাপের মত আসর বসায় এবার সেই সুবিধা লুফে নিতে চাইবে সেলেসাওরা।

bdnewseu/18May/ZI/FIFA


আরো বিভন্ন ধরণের নিউজ