• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সমাজকে এগিয়ে নিতে নারীদেকেও একসাথে এগিয়ে আসতে হবে:শেখ হাসিনা

কবির আহমেদ অনলাইন ডেস্ক নিউজ
আপডেট : শনিবার, ৯ মার্চ, ২০২৪

সমাজকে এগিয়ে নিতে পুরুষদের পাশাপাশি নারীদেকেও একসাথে এগিয়ে আসতে হবে – শেখ হাসিনা ।পুরুষের পাশাপাশি সমাজে সমানভাবে অবদান রেখে দেশ গড়তে নারীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় একথা বলেন তিনি। অনুষ্ঠানে শেখ হাসিনা জয়িতা পুরস্কার প্রদান করেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বর্তমান সময়ে যদি অর্থনৈতিকভাবে এগিয়ে যেতে হয়, তবে নারী-পুরুষ সমানভাবে তাদের কাজ দিয়ে একটি দেশ গড়তে পারে। “সমাজের অর্ধেক অংশ নারী, তারা যদি এগিয়ে না আসে, সমাজে অবদান না রাখে, তবে সেই সমাজ কখনোই বিকাশ লাভ করতে পারে না, অগ্রগামী হতে পারে না;” যোগ করেন তিনি।

শেখ হাসিনা আরো বলেন,নারী-পুরুষ একসঙ্গে কাজ করলেই কেবল দেশ ও সমাজ এগিয়ে যেতে পারে। “আজকে আমরা এগিয়ে যাচ্ছি, কারণ আমরা নারীদের অংশগ্রহণ নিশ্চিত করতে পেরেছি;” তিনি বলেন। বাংলাদেশের নারীরা কখনো পিছিয়ে থাকবে না বলে আন্তর্জাতিক নারী দিবসে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারীদের সাংবিধানিক অধিকার নিশ্চিত করেছেন বলে উল্লেখ করে তিনি।

শেখ হাসিনা জানান, তার দল বাংলাদেশ আওয়ামী লীগই দেশের একমাত্র রাজনৈতিক দল, যারা তাদের সনদ ও নির্বাচনী ইশতেহারে নারী-পুরুষের সমান অধিকারের কথা উল্লেখ করেছে। প্রতিকূলতা ও চ্যালেঞ্জ কাটিয়ে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অর্জনের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পর্যায়ে ৫ নারীর হাতে ‘শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা-২০২৩’ তুলে দিয়েছেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ পুরস্কার প্রদান করেন।

শ্রেষ্ঠ জয়িতা নারীরা হলেন; ময়মনসিংহের আনার কলি (অর্থনীতি), রাজশাহীর কল্যাণী মিনজি (শিক্ষা ও কর্মসংস্থান), মৌলভীবাজারের কমলী রবিদাশ (সফল মা), বরগুনার জাহানারা বেগম (দমন-পীড়ন প্রতিরোধ) ও খুলনার পাখি দত্ত (সামাজিক উন্নয়ন); তিনি তৃতীয় লিঙ্গের মানুষ।

bdnewseu/9March/ZI/PM


আরো বিভন্ন ধরণের নিউজ