• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

নারায়ণগঞ্জের বন্দরে ইতালী প্রবাসীদের মিলন মেলা

মিনহাজ হোসেন কর্তৃক সংগৃহীত
আপডেট : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

নারায়ণগঞ্জের বন্দরে ইতালী প্রবাসীদের নোঙ্গর।সেদিন নারায়ণগঞ্জের বন্দরে ইতালি প্রবাসীরা নোঙর করেছিলেন। বাংলাদেশে অবস্থানরত ইতালির নবীন-প্রবীণের এক মিলন মেলা পরিণত হয়েছিল বন্দরের এই জনপদে।

ইতালী প্রবাসীদের সম্মনয় করার লক্ষ্যে ইতালী প্রবাসী বর্তমানে বাংলাদেশে বসবাসরত লুৎফুর রহমান স্বপনের আমন্ত্রণে নিজস্ব ফার্মে ও আবু সাঈদ খান, মোঃ মিজানুর রহমান লিটন ও জাহাঙ্গীর আলম জুয়েল এর সার্বিক সহযোগিতায় বর্তমানে বাংলাদেশে বসবাসরত ইতালী প্রবাসীদের নিয়ে পূর্ণমিলনীর আয়োজন করা হয়।

শুক্রবার ৪ ডিসেম্বর শতাধিক প্রবাসীর অংশগ্রহণে পরিবার পরিজন নিয়ে পুনর্মিলনী আয়োজনে বাংলাদেশের প্রবাসীদের উপস্থিতি ছিল লক্ষণীয়। দিনব্যাপী এ অনুষ্ঠানে উপস্থিত আমন্ত্রিত অতিথিরা তাদের বক্তব্যর মাধ্যমে পরবর্তীতে ইতালী প্রবাসীদের নিয়ে একটি সাংগঠনিক কাঠামো গড়ে তোলার আহবান জানানো হয়। এ সময় উপস্থিত নেতৃবৃন্দের সম্মতিক্রমে ইতালী প্রবাসীদের স্বমণয় করার জন্য চারজন সাঈদ, লিটন, জুয়েল ও স্বপন কে দায়িত্ব প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সাখাওয়াত হোসেন ভূঁইয়া, হাজী মোঃ ইদ্রিস ফরাজী, মোঃ আলমগীর হোসেন, মাহাবুব প্রধান, জাহাঙ্গীর আলম, খলিল বন্দুকসি, মাসুদ, ধনাঞ্জয় রায়, পারভেজ আহমেদ, শাকিল খান, মতিউর রহমান মতি, ফয়েজ আহমেদ, শুক্কুর আহমেদ, মোক্তার হোসেন, মনোয়ার রহমান, নাসিম উদ্দিন খান, আব্দুর রহিম, ওয়াসি আহমেদ, তুহিনুল ইসলাম তুহিন, খান নজরুল ইসলাম, তাহিরুল হক, ফারুক রহমান, মানিক চৌধুরী, মিজানুর রহমান রাজু সহআরো অনেকেই। এতে আয়োজক সাঈদ, লিটন, জুয়েল ও স্বপন সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রিত সকল অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং ইতালী প্রবাসীদের সাংগঠনিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি ইতালী বসবাসরত সকল প্রবাসীদের একত্র হয়ে কাজ করার আহ্বান জানান।

এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে মোঃ আলমগীর হোসেন সবাইকে এক ও অভিন্ন থেকে স্ব স্ব অবস্থান থেকে দেশ ও নিজেদের উন্নয়নে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। এমন একটি মিলনমেলা আয়োজন করায় তিনি ইতালী আওয়ামী লীগের পক্ষ থেকে আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি আশা করেন যে এমন পুনর্মিলনী আমাদের সকল প্রবাসীদের ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি করে, আমরা যেন প্রবাসে থেকেও দেশের জন্য ভালো কিছু করতে পারি, দেশকে আর ভালবাসতে পারি।
বিডিনিউজ ইউরোপ /৭ নভেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ