• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

নতুন মন্ত্রিসভায় ২৫ মন্ত্রী ১১প্রতিমন্ত্রী শপথ বৃহস্পতিবার

bdn online desk news
আপডেট : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪

মন্ত্রী সভার নতুন মুখ:

সবশেষ মন্ত্রিসভায় না থাকলেও, বিভিন্ন সময় মন্ত্রী বা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন এমন আরও পাঁচ জন নতুন মন্ত্রিসভায় স্থান পেতে যাচ্ছেন।সরকারের নতুন মন্ত্রিসভায় জায়গা পেতে যাচ্ছেন মোট ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী।আজ বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন তাদের নাম জানান।তিনি বলেন, ‘আমি মোট ২৫ জন্য পূর্ণমন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রীর নামের তালিকা পেয়েছি এবং এখানে আসার আগে তাদেরকে টেলিফোনে জানিয়েছি।’

তিনি জানান, মন্ত্রী হচ্ছেন আ ক ম মোজাম্মেল হক, ওবায়দুল কাদের, নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, আসাদুজ্জামান খান কামাল, দীপু মনি, তাজুল ইসলাম, ফারুক খান, আবুল হাসান মাহমুদ আলী, আনিসুল হক, হাছান মাহমুদ, আবদুস শহীদ, সাধন চন্দ্র মজুমদার, র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, আব্দুর রহমান, নারায়ন চন্দ্র চন্দ, আব্দুস সালাম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফরহাদ হোসেন, ফরিদুল হক খান, জিল্লুল হাকিম, সাবের হোসেন চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, নাজমুল হাসান পাপন, ইয়াফেস ওসমান এবং সামন্ত লাল সেন।

তাদের মধ্যে ইয়াফেস ওসমান এবং ডা. সামন্ত লাল সেন টেকনোক্রেট মন্ত্রী হচ্ছেন।

প্রতিমন্ত্রী হচ্ছেন যারা:

সিমিন হোসেন রিমি, নসরুল হামিদ, জুনাইদ আহমেদ পলক, মোহাম্মদ এ আরাফাত, মহিবুর রহমান, জাহিদ ফারুক, কুজেন্দ্র লাল ত্রিপুরা, রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী, আহসানুল টিটু এবং খালিদ মাহমুদ চৌধুরী।

আজ নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী বর্তমান ক্ষমতাসীন দল আগামী বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় নতুন সরকার হিসেবে শপথ নেবে।এই শপথের মধ্য দিয়ে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। সব মিলিয়ে এবারসহ তিনি পাঁচবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পাচ্ছেন।

শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারে ৪৫ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী আছেন। এর মধ্যে প্রধানমন্ত্রীসহ ২৪ জন পূর্ণ মন্ত্রী, ১৮ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি দেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেই হিসাবে নির্বাচনের পূর্ণাঙ্গ ফল প্রকাশের চার দিনের মাথায় নতুন সরকার শপথ নিতে যাচ্ছে।

bdnewseu/11thJanuary/ZI/dhaka


আরো বিভন্ন ধরণের নিউজ