• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ঝালকাঠিতে দুটি আসনেই নৌকার প্রাথীরা বিপুল ভোটে বিজয়ী

বাধন রায়, ঝালকাঠি
আপডেট : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪

ঝালকাঠিতে দুই একটি বিছিন্ন ঘটনা ছাড়া ঝালকাঠিতে শান্তিপূর্ণ ভাবে দ্বাদশ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দুটি আসনেই নৌকার প্রাথীরা বিপুল ভোটে বিজয়ী। দুই একটি বিছিন্ন ঘটনা ছাড়া ঝালকাঠিতে শান্তিপূর্ণ ভাবে দ্বাদশ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠির দুটি আসনের ২৩৭টি কেন্দ্রে সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলে বিকাল ৪ টা পূর্যন্ত এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে কয়েকটি কেন্দ্রে ভোটার উপস্থিতি থাকলেও বেশিরভাগ কেন্দ্রে ভোটার উপস্থিতি তুলনামূলক কম ছিল। তবে প্রতিটি কেন্দ্রেই পুরুষের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি বেশি দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বৃদ্ধি পায়। জেলার দুটি আসনে মোট ভোটারসংখ্যা পাঁচ লাখ ৫৪ হাজার ১৬৪ জন। এর মধ্যে নারী ভোটার দুই লাখ ৭২ হাজার ৩৯৮ জন এবং পুরুষ দুই লাখ ৮১ হাজার ৬৬০ জন। ঝালকাঠির দুটি আসনে মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে।

সংসদীয় আসন ১২৫ ঝালকাঠি -১ ( রাজাপুর – কাঠালিয়া) আসনে ৯০টি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতিক নিয়ে আওয়ামী লীগ প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম ৯৫ হাজার ৪৭৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকের পার্টির আবু বকর সিদ্দিক গোলাপ ফুল প্রতিক নিয়ে পেয়েছেন এক হাজার ৬২৪ ভোট। এছাড়াও অন্যান্য প্রার্থীদের মধ্যে ট্রাক প্রতিকে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার আবুল কাশেম ফখরুল ইসলাম পেয়েছেন ৩৭০ভোট, প্রার্থীতা থেকে সরে যাওয়া এম মনিরুজ্জামান মনির ঈগল প্রতিকে পেয়েছেন ৬২৫ ভোট, বাংলাদেশ কংগ্রেস পার্টি মজিবুর রহমান ডাব প্রতিকে পেয়েছেন ১৪২ভোট, তৃণমূল বিএনপি মনোনীত সোনালী আঁশ প্রতিকে জসিম উদ্দিন তালুকদার পেয়েছেন ২৮২ভোট, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতিকে এজাজুল হক এজাজ পেয়েছেন ১২৭২ ভোট ও সাংস্কৃতিক মুক্তিজোট মনোনীত মামুন সিকদার ছড়ি প্রতিকে পেয়েছেন ৯৭ভোট। এ আসনে মোট ভোটাধিকার প্রয়োগ করেছেন একলাখ তের হাজার ১৫জনে, এর মধ্যে বৈধ ভোট ৯৯৮৯০টি এবং বাতিল হয়েছে একহাজার চারশত পচিশটি।

ঝালকাঠি ২ আসনে ১৪৭টি কেন্দ্রের ফলাফলে প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আমির হোসেন আমু পেয়েছেন ১ লাখ ৩৭ হাজার ১ ভোট লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির নাসির উদ্দিন ইমরান পেয়েছেন ৪ হাজার ৩১৪ ভোট ও আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মো. ফোরকান পেয়েছেন ৩২৫০ ভোট। ঝালকাঠি -২ আসনে মোট ভোটার ৩ লাখ ৪২ হাজার ১৫৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৩ হাজার ৯০০ জন ও নারী ভোটার ১ লাখ ৬৮ হাজার ২৫৪ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন।

রবিবার রাতে জেলা প্রশাসক কার্যালয়ের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কক্ষ থেকে সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আ. সালেক এ তথ্য নিশ্চিত করেছেন।

bdnewseu/8thJanuary/ZI/Zalokathi


আরো বিভন্ন ধরণের নিউজ