• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ভোলায় ৪৮ ঘন্টার অবরোধে প্রভাব ফেলতে পারেনি জীবন যাত্রায়

তানজিল হোসেন, ভোলা
আপডেট : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩

ভোলায় ৪৮ ঘন্টার অবরোধে প্রভাব ফেলতে পারেনি জীবন যাত্রায়।সারাদেশে বিএনপি ও তাদের সমমনা দলের ৬ষ্ঠ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। বুধবার সকাল ছয়টা থেকে এ অবরোধ শুরু হয়, চলবে শুক্রবার ভোর ৬ টায় পর্যন্ত চলবে। অবরোধের প্রথম দিনে দ্বীপজেলা ভোলার সড়কে তেমন প্রভাব চোখে পড়েনি। একই সঙ্গে অবরোধের কোনো প্রভাব ফেলতে পারেনি জীবন যাত্রায়। সকালে স্বাভাবিক ভাবেই শুরু হয়েছে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম। এবং বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে বাড়ছে মানুষের উপস্থিতিও। তবে নগরীর মূল পয়েন্ট সংলগ্ন বিপনীবিতান ও দোকানপাট সকালের শুরুতে বন্ধ ছিল।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর মহা-সমাবেশে অবৈধ সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ২৯ অক্টোবর হরতাল এবং ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করেন বিএনপি। এরপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফা, ৮ ও ৯ নভেম্বর তৃতীয়, ১১ ও ১২ নভেম্বর চতুর্থ, ১৫ ও ১৭ নভেম্বর পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ ডাকা হয়।

তবে স্বাভাবিক দিনের মতো সকাল থেকেই সড়কে গাড়ির চাপ রয়েছে। ব্যক্তিগত গাড়ি, মোটর সাইকেল, মাইক্রোবাস, সিএনজি চালিত অটোরিকশা চলাচলও চোখে পড়ার মতো। ভোলা টু চরফ্যাশন রুটে দূরপাল্লার বাস নির্দিষ্ট গন্তব্যের দিকে ছেড়ে যেতে দেখা গেছে। অবরোধ ঘিরে কেউ যেনো কোনো প্রকার নাশকতা মূলক কাজ করতে না পারে। সেদিকে খেয়াল রেখেছে বরাবরের মতোই, সকাল থেকে শক্ত অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ভোলা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টের মোড়ে মোড়ে অবস্থান নিয়ে ও গাড়িতে টহল দিয়ে নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন কার্যক্রম চালাতে দেখা গিয়েছে।

বিডিনিউজইউরোপ/২২নভেম্বর/জই/ভোলা


আরো বিভন্ন ধরণের নিউজ