• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গৃহহীন ও দারিদ্র্যপীড়িতদের জন্য এথেন্সের সিটি কর্পোরেশন নতুন একটি স্বাস্থ্য ক্লিনিক চালু করেছে

রেজাউল করিম তুহিন এথেন্স থেকে নিজস্ব প্রতিনিধি
আপডেট : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

গৃহহীন ও দারিদ্র্যপীড়িতদের জন্য এথেন্সের সিটি কর্পোরেশন KYADA নামক স্থানে একটি স্বাস্থ্য ক্লিনিক চালু করেছে।

অ্যাথেন্স সিটি কর্পোরেশনের অভ্যর্থনা ও সংহতি কেন্দ্রের (কেআইডিএ) উদ্দেশ্য হ’ল দারিদ্র্যজনিত ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠীর সমস্যা এবং বর্ধিতকরণ এবং সামাজিক বিচ্ছিন্নতার সম্মুখীন হওয়া জনগোষ্ঠীর মধ্যে মৌলিক চাহিদা পূরণ করাই আসল কাজ এই প্রতিষ্ঠানের।

এর কাঠামোর মাধ্যমে, অভ্যর্থনা ও সংহতি কেন্দ্র প্রতিমাসে প্রায় ২৬,০০০ নাগরিককে সহায়তা করে থাকবে।

নতুন ক্লিনিকটি KYADA অফিস টি অবস্থিত ৩৫ পিয়েরো স্ট্রিটে এর মূল ভবনের অভ্যন্তরে একটি সংস্কারকৃত স্থানে অবস্থিত এবং একটি মেডিসিন হাউজ ও প্রেসক্রিপশন ইউনিট অন্তর্ভুক্ত করেছে।

বর্তমান করোনা ভাইরাস মহামারীটি আমাদের সকলকে সমানভাবে আঘাত করে, তবে আমরা এটির মোকাবেলায় সকলেই সমান নই। এজন্য আমাদের সদ্য প্রতিষ্ঠিত সামাজিক ক্লিনিকের চারটি ডাক্তার এবং ১৪ জন নার্স প্রয়োজনীয় সমস্ত ব্যক্তিকে রক্ষা করার ক্ষেত্রে এগিয়ে আছেন। ৩৫ পাইরেস স্ট্রিটে তারা আমাদের গৃহহীন ও অভাবী সহকর্মীদের জন্য বিনামূল্যে প্রেসক্রিপশন ওষুধ, প্রাথমিক যত্ন পরিষেবা, থার্মোমেট্রি এবং দ্রুত পরীক্ষা সরবরাহ করে, “অ্যাথেন্সের মেয়র কোস্টাস বাকায়ান্নিস জানিয়েছেন উল্লেখিত তথ্য সমূহ ।

ক্লিনিকটি সমস্ত প্রয়োজনীয় মেডিকেল ডিভাইস যেমন অক্সিজেন কনডেন্টার, কার্ডিওগ্রাফ, ডিফিব্রিলিটর, নেবুলাইজারস, অটোস্কোপ, সাকশন মেশিন, অক্সিমিটারস, স্পাইগমোম্যানোমিটার এবং গ্লুকোজ মিটার সহ সজ্জিত একটি পরিপূর্ণ পরিসেবা কেন্দ্র।

লক্ষণীয় বিষয় টি হচ্ছে , ক্লিনিকটি প্রথমবারের মতো কেআইএডিএ সুবিধাভোগীদের জন্য উল্লেখিত চিকিৎসা সংক্রান্ত পরিষেবাগুলি সম্পর্কিত চিকিৎসার জন্য বিনামূল্যে প্রেসক্রিপশন সরবরাহ করে পালমোনোলজিস্ট, সার্জন এবং সাইকিয়াট্রিস্টদের সমন্বয়ে গঠিত অভিজ্ঞতা সম্পন্ন চিকিৎসকদের মাধ্যমে।

“এটি গ্রীকদের স্বাস্থ্য ব্যবস্থায় মহামারী দ্বারা উল্লেখযোগ্যভাবে বোঝা হয়ে পড়েছে যে এমন সময়ে অভাবী লোকদের অতিরিক্ত ত্রাণ সরবরাহ করবে,” সিটি কর্পোরেশন সূত্রে জানিয়েছে।

নতুন ক্লিনিকটি ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজের পানহেলেনিক অ্যাসোসিয়েশন দ্বারা সমর্থিত (যা চিকিৎসা সরঞ্জাম, ভোগ্যপণ্য এবং অফিস আসবাবের জন্য গুরুত্বপূর্ণ অনুদান দিয়েছে), হুইস্কি ফোরাম (ভোগ্যপণ্য, চিকিৎসা ডিভাইস, পরীক্ষার শয্যা) এবং “লায়ন্স ক্লাব অফ কিফিসিয়া অ্যান সুলিভান” কর্তৃপক্ষ প্রয়োজনীয় সহায়তা করে যাচ্ছেন বিশেষ করে একটি ত্রি-চ্যানেল বৈদ্যুতিন কার্ডেরোগ্রাফি ডিভাইস অনুদান দিয়েছে।
বিডিনিউজ ইউরোপ/৩০ নভেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ