• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম
মদনপুরে আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যন ও নিজ ছেলে গ্রেফতার ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ফরিদপুর মেডিকেল কলেজের (ফমেক) নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ নামকরণ

নয়ন ফকির (ফরিদপুর) সদর
আপডেট : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

ফরিদপুর মেডিকেল কলেজের (ফমেক) নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ নামকরণ করা হয়েছে

জাতির জনক বঙ্গবন্ধু মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকীতে ফমেকের ২৯তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে বুধবার নতুন নামফলক উদ্বোধন করেন প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রহমান।

এসময় আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান বলেন, বঙ্গবন্ধু আমাদের এই মাটির সন্তান। আমরা তাঁর কাছে চির ঋণি। এই মেডিকেল কলেজের নাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ করায় এই ঋণের বোঝা কিছুটা লাঘব হলো।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তাফিজুর রহমান জানান, ফমেকের একাডেমিক কাউন্সিলের সভার সম্মতিতে গত ১৮ ফ্রেব্রুয়ারী এ সংক্রান্ত একটি সুপারিশ পত্র সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়। এরপর গত ১০ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান স্বাক্ষরিত অনুমোদন পত্র গত ১০ মার্চ তাদের হাতে পৌছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম. ইকবাল আর্সেনাল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পরিষদের সভাপতি অ্যাডভোকেট সামসুল হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম হক, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, বিএমএ ফরিদপুর জেলা শাখার সভাপতি ডা. জাহাঙ্গির চৌধুরী টিটো প্রমুখ।

এর আগে ২৯ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালীর আয়োজন করা হয়। এছাড়া অনুষ্ঠান শেষে নতুন নামকৃত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের নামফলক উম্মোচন করা হয়।
বিডিনিউজ ইউরোপ/১৯মার্চ/জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ