• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
শিরোনাম
মদনপুরে আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যন ও নিজ ছেলে গ্রেফতার ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ছাত্রনেতা গোলাম মোস্তফাসহ আটক ৫ জন মুক্ত, আহত ১২ জন

বিডিনিউজ ইউরোপ ন্যাশনাল ডেক্স
আপডেট : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

ছাত্রনেতা গোলাম মোস্তফাসহ আটক ৫ জন মুক্ত, আহত ১২ জন

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে পূর্বের জিপিএ বহাল রেখে ভর্তি পরীক্ষা নেয়ার দাবিতে আজকে সচিবালয়ের সামনে বিক্ষোভ করতে গেলে পুলিশ হামলা চালায় ও ৫ জনকে আটক করে। আজ বেলা ১১ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান করে বিক্ষোভ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের মধ্যে সানোয়ার হোসেন, মোঃ তানজীম, মোঃ সাকিব ও অভিভাবক হিসেবে লুৎফর নাহার সহ প্রমুখ বক্তব্য রাখেন।

বিক্ষোভ শেষে একটি মিছিল পুনরায় শাহবাগ থেকে টিএসসি, কেন্দ্রীয় শহীদ মিনার, দোয়েল চত্বর হয়ে বেলা আড়াইটার দিকে সচিবালয়ের সামনে গেলে পুলিশ বাধা দেয় এবং বিনা উস্কানিতে ব্যাপক লাঠিচার্জ করে। পুলিশি হামলায় বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবীর, রাসেল মিয়া, সানোয়ার হোসেন, শাহ আলম, মোঃ তানজীম, মাইশা আহম্মেদসহ ১২ জন শিক্ষার্থী গুরুতর আহত হন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
পুলিশ কেবল লাঠিচার্জ করেই ক্ষান্ত হয়নি তারা ঘটনাস্থল থেকে ৫ জনকে গ্রেফতার করে শাহবাগ থানায় আটক করে।

আটককৃতদের মধ্যে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী সানোয়ার হোসেন, রাসেল মিয়া, মাইশা আহম্মেদ ও অভিভাবক লুৎফর নাহার। পরে পর্যায়ক্রমে আটককৃতরা মুক্ত হন। আটককৃতদের নামে কোনা মামলা দায়ের করা হয় নি।

এ বিষয়ে ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন বলেন, শিক্ষার্থীদের ন্যায্য দারিব আন্দোলনের সাথে আমরা সবসময় যুক্ত থাকবো। ভয় দেখিয়ে, গ্রেফতার করে অধিকার আদায়ের লড়াইকে দমন করা সম্ভব নয়। জুলুমের রাষ্ট্র আমরা ভাঙবোই।

বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায় বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তা না দিয়ে উল্টো তাদের ওপর হামলা করা হয়েছে। এটা পুলিশের অন্যায় আচরণ। আমরা শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের জন্য ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য সকলের সমান সুযোগ বহাল রাখার জোর দাবি জানাচ্ছি।
বিডিনিউজ ইউরোপ/১৬মার্চ/জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ