• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
শিরোনাম
মদনপুরে আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যন ও নিজ ছেলে গ্রেফতার ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

টাঙ্গাইলে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আলোচনা

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

টাঙ্গাইলে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আলোচনা

আজ বেলা ৪ ঘটিকায় টাঙ্গাইলের মওলানা ভাসানী পাঠচক্রের আয়োজনে “ডিজিটাল নিরাপত্তা আইন কেনো বাতিল চাই” এই শিরোনামে আলোচনা সভার আয়োজন করা হয়। মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দরবার হলে এই আলোচনা সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাহিদ সুজন।

ছাত্র ফেডারেশন টাঙ্গাইল জেলার আহ্বায়ক ফাতেমা রহমান বীথির সভাপতিত্বে এবং সম্পাদক মাহাথির মোহাম্মদ খান সঞ্চালনায় আলোচক জাহিদ সুজন বলেন, কথা বলার অধিকার মানুষের মৌলিক গণতান্ত্রিক অধিকার। আর গণতন্ত্রের সৌন্দর্য্যই হচ্ছে এখানে মত দ্বিমতের ভিতর দিয়ে সমাজের একমত তৈরি হয় সকলের সম্মতির ভিত্তিতে। আর আমাদের সরকার ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে মানুষের সমালোচনার অধিকারকে কেড়ে নিতে চায়। সরকার অবৈধ ক্ষমতাকে প্রশ্নহীন করে রাখার জন্য মানুষের কন্ঠরোধ করার বৃথা চেষ্টায় মত্ত হয়েছে।এই আইনের ৪৩ ধারার মাধ্যমে দেশকে কার্যত একটি পুলিশি রাষ্ট্রকে আইনি বৈধতা দেয়া হয়েছে। মানুষকে বিনা পরোয়ানায় তল্লাশি ও গ্রেফতারের ক্ষমতা দেয়া হয়েছে এমনকি অপরাধ সংগঠনের সম্ভাবনা রয়েছে এমন ক্ষেত্রেও এই ক্ষমতা প্রয়োগের ব্যবস্থা রাখা হয়েছে। এটা রীতিমতো একটা সন্ত্রাসী আইন। এই আইনের বিরুদ্ধে মানুষ জাগবেই। জাহিদ সুজন এই আইনে আটককৃত শ্রমিকনেতা রুহুল আমিনসহ সকলের মুক্তির দাবি জানিয়ে অনতিবিলম্বে এই আইন বাতিল করার আহ্বান জানান সরকারের কাছে।

সভাপতির বক্তব্যে ফাতেমা রহমান বীথি বলেন এই নির্যাতনমুলক আইনকে বাতিল করতে টাঙ্গাইলের সকল শিক্ষার্থীদের মাঠে নামতে হবে। মাঠে নামার মাধ্যমেই আমরা আমাদের দেশকে স্বৈরাচারের কবল থেকে রক্ষা করতে পারবো।

বিডিনিউজ ইউরোপ/১৬মার্চ/জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ