• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ফরিদপুরের সালথায় ইউএনও এ‌সি ল‌্যা‌ন্ডের তৎপরতায় ৯৫ শতক খাস জ‌মি উদ্ধার

ফকির নয়ন ফরিদপুর থেকে নিজস্ব প্রতিনিধি
আপডেট : শুক্রবার, ৫ মার্চ, ২০২১

ফরিদপুরের সালথায় ইউএনও এ‌সি ল‌্যা‌ন্ডের তৎপরতায় ৯৫ শতক খাস জ‌মি উদ্ধার

ফ‌রিদপু‌রের সালথায় উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার এবং সহকারী ক‌মিশনার (ভূ‌মি) মারুফা সুলতানা খান হীরাম‌নি এর তৎপরতায় ৩০ বছর পর প্রায় এক একর (৯৫ শতক) সরকা‌রি খাস জ‌মি উদ্ধার করা হয়েছে। মুজিব শতবর্ষ উপল‌ক্ষে ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষে দেশব্যাপী খাশ জ‌মি দখল মুক্তকরন অভিযান শুরু হয়েছে, তারই অংশ হি‌সে‌বে শুক্রবার (৫ই মার্চ) সকাল থে‌কে উপজেলার সোনাপুর ইউনিয়নে সোনাপুর মৌজার ৬৬০ নং খ‌তিয়া‌নের এই জ‌মি‌টি অ‌ভিযান প‌রিচালনা ক‌রে দখল মুক্ত করা হয়‌। জ‌মি‌টি স্থানীয় মুন্নু মেম্বার নামে এক ব্যাক্তি ভোগ দখল ক‌রে আস‌ছি‌লেন।

অভিযান পরিচালনা করেন, সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার এবং সহকারী কমিশনার (ভূমি) মারুফা সুলতানা খান হীরামনি।

এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন, উপ‌জেলা বন কর্মকর্তা তুরাপ হো‌সেন, সা‌র্ভেয়ার মোঃ হারুন আর র‌শিদ, তহশিলদার আ‌নোয়ার হো‌সেন, সালথা থানা পুলিশের এসআই মোজা‌ম্মেল হো‌সেন, সালথা ফায়ার স্টেশ‌নের ইনচার্জ হা‌বিবুর রহমান, ইউএনও অফিসের অ‌ফিস সহকারী মোঃ র‌ফিকুল ইসলাম প্রমূখ।

এসময় সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার বলেন, দীর্ঘ দিন পর সরকারি খাস জ‌মি‌টি অ‌বৈধ দখলমুক্ত করা হল।

এখা‌নে মু‌জিব শতবর্ষ উপল‌ক্ষে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীন ও ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ করে দেওয়া হ‌বে। সরকারী খাস জ‌মি উদ্ধা‌রে আমা‌দের অ‌ভিযান অব‌্যাহত থাক‌বে।
বিডিনিউজইউরোপ টুয়েন্টি ফোর ডটকম/৫ মার্চ/ জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ