• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
শিরোনাম
শেনজেন ভিসা ফি ১২শতাংশ বৃদ্ধি পেয়েছে জুলাই থেকে কার্যকর ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসাবে ৩ দেশের স্বীকৃতি তেহরানে প্রয়াত প্রেসিডেন্ট রাইসির জানাজা পড়ালেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা ইমাম খামেনি শহরের কেন্দ্রস্থল এথেন্সের বাড়িতে আগুনে বৃদ্ধ ভাইবোন নিহত আগামীকাল বৃহস্পতিবার একাডেমিয়ার মিউনিসিপ্যালিটি মিউজিক থিয়েটারে লাইভ কনসার্ট হবে ভোলায় তিন উপজেলার নবনির্বাচিত তিন চেয়ারম্যান মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় কনস্যুলার সেবা প্রদানের উদ্যোগ হাইকমিশনের ঝালকাঠিতে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে যারা চেয়ারম্যান নির্বাচিত হলেন রাইসির মৃত্যুতে বাংলাদেশে বৃহস্পতিবার একদিনের শোক ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সীমিত পরিসরে ক্লাস-পরীক্ষা নেয়ার প্রস্তুতি চলছে জবিতে

মেহেরাবুল ইসলাম সৌদিপ জবি ঢাকা
আপডেট : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১

সীমিত পরিসরে ক্লাস-পরীক্ষা নেয়ার প্রস্তুতি চলছে জবিতে

করোনা মহামারীর কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সীমিত পরিসরে ক্লাস ও পরীক্ষা নেয়ার প্রস্তুতি নিচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্তৃপক্ষ। সরকারি নির্দেশনা পেলেই ক্লাস-পরীক্ষা শুরু হবে এমনটা জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। গতকাল সোমবার এক ফোনালাপে তিনি এসব তথ্য জানান।

উপাচার্য বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয় অনার্স-মাস্টার্সের শেষ সেমিস্টারের পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছে কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয়ে এসব পরীক্ষা গত ডিসেম্বরের ২০ তারিখ থেকে শুরু হয়ে এরই মধ্যে প্রায় শেষ হয়েছে। এমনকি যাদের শেষ হয়েছে তাদের এপিয়ার্ড সার্টিফিকেটও দিয়ে দেওয়া হয়েছে। আমরা এখন অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছি। স্বাস্থ্যবিধি মেনে কীভাবে পরীক্ষা নেওয়া যায় তা নিয়েই ডিনদের সাথে আলোচনা চলছে। যাতে করে ক্যাম্পাসে, পরিবহনে মাত্রাতিরিক্ত ভিড় না হয় ডিনদের সাথে আলোচনা করে রোটেশন করবো। সপ্তাহে পাঁচদিন পাঁচ ইয়ার আসবে। অর্থাৎ যেদিন প্রথম বর্ষের শিক্ষার্থীরা আসবে সেদিন অন্য কোনো বর্ষের শিক্ষার্থীরা আসবে না।

উল্লেখ্য যে, আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনার সার্বিক পরিস্থিতি দেখে এবং কোভিড-১৯ জাতীয় পরামর্শক কমিটির পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। ৪ ফেব্রুয়ারির পরেই প্রথম সপ্তাহে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়ে আসবো, নাকি আমাদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে বিশ্ববিদ্যালয়গুলো খোলার বিষয়ে এখনো কিছু বলা হয়নি। অবশ্য বিশ্ববিদ্যালয়গুলো এ বিষয়ে নিজেরাই সিদ্ধান্ত নেবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
বিডিনিউজ ইউরোপ /২৫ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ