• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

৯০’পরবর্তী ত্যাগী সকল সাবেক ছাত্রনেতাদের দয়া করে মূল্যায়ন করুন

বিডিনিউজ ইউরোপ ন্যাশনাল ডেক্স
আপডেট : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

৯০’পরবর্তী ত্যাগী সকল সাবেক ছাত্রনেতাদের দয়া করে মূল্যায়ন করুন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইতিহাসে সর্বকালের সর্বসেরা সফল সাধারণ সম্পাদক হাটহাজারী তথা চট্টগ্রামের কৃতি সন্তান ৯০’দশকের পুরোটা জুড়েই বিশ্ববিদ্যালয় সহ চট্টলার ছাত্ররাজনীতির নিয়ন্ত্রণে মোহাম্মদ কলিম ভাইয়ের অবদান ছিল যুগান্তকারী। স্বৈরাচারী শাসক গোষ্ঠীর কালো থাবায় ছাত্র রাজনীতিতে যখন নেমে এসেছিল মেঘের ঘনঘটা,ঠিক তখনিই চবি থেকে বিদ্যূতবেগে ঝলসে উঠেছিল অনন্য সংগ্রামী এক ছাত্রনেতার সুদৃপ্ত মুখ।

যার ছন্দবদ্ধ পদচারণায় মুখরিত ছিল চট্টগ্রাম মহানগর থেকে চবি ও উত্তর চট্টগ্রামের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান রাজপথ ও জনপদ।আবহমান কালের বাঙালী সংস্কৃতি ও কৃষ্ঠি সমৃদ্ধ ছাত্র রাজনীতির মসৃণ পথ রুদ্ধ করতে স্বৈরাচারী সরকারের প্রত্যক্ষ মদদে মানবতা বিরোধী জামায়াত শিবির চক্রের রক্তক্ষয়ী মাতমের বিরুদ্ধে রুখে দাড়িয়ে স্বোপার্জিত স্বাধীনতার মান অক্ষুন্ন রাখতে প্রতিরোধের ইতিহাস সৃষ্টিকারী ছাত্রনেতার নাম “মোহাম্মদ কলিম।

প্রতিনিয়ত পিচঢালা রাজপথে অগ্নিঝরা আন্দোলনে সংগ্রামী ভুমিকায় অদম্য সাহসী ছাত্রনেতা “মোহাম্মদ কলিমভাই” জামায়াত শিবিরের বিরুদ্ধে রক্তরাঙা দুর্বার আন্দোলনের নেতৃত্ব দেয়ার সময়কালে প্রতিক্ষণে মৃত্যুর ঝুঁকি নেয়া ছাত্র রাজনীতির মহান অধ্যায়ের এক মাইল ফলকের নাম “মোহাম্মদ কলিম” অথচ উত্তর চট্টগ্রামের সংকীর্ণ রাজনীতির নোংরা খেলার নেপথ্য নায়করা স্ব স্ব পদ আঁকড়ে ধরে থাকেন যুগ যুগ ধরে।

ফলশ্রুতিতে সুবিধাবাদী নেতাদের রাজনীতির বলির পাঠা হয়েছেন একের পর এক প্রাক্তন ছাত্রনেতারা।বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত শেখ হাসিনার আহবানকৃত ত্যাগীদের তালিকায় প্রথমভাগেই জায়গা পেয়েছেন সেই সব ছাত্রনেতারা।যাদের মধ্যে অন্যতম স্হান দখলে রেখেছেন বিভিন্ন গোয়েন্দা সংস্হার রিপোর্ট সমর্থিত প্রতিভাবান ও মেধা মননে সাহসী আওয়ামীলীগ নেতা “মোহাম্মদ কলিম”।

উল্লেখ, মোহাম্মদ কলিম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য (বাহাদুর বেপারী ও অজয়কর খোকন কমিটি) কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য (জাহাঙ্গীর কবির নানক-মির্জা আজম কমিটি)কেন্দ্রীয় আওয়ামীলীগ উপ-কমিটির সাবেক সহ সম্পাদক। সাবেক ‘চাকসু’র সদস্য।

বিশ্বমানবতার অগ্রদূত মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে ছাত্রলীগের বর্তমান ও সাবেক লাখো ছাত্রনেতাদের স্বণির্বন্ধ নিবেদনঃ

৯০’পরবর্তী ত্যাগী সাবেক ছাত্রনেতা “মোহাম্মদ কলিম” সহ সকল ত্যাগীদের দয়া করে মূল্যায়ন করুন।।
বিডিনিউজ ইউরোপ /২৩ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ