• সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
ঝালকাঠি এলজিইডি বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে উপজেলা প্রকৌশলীদের কর্ম-সম্পাদন চুক্তি স্বাক্ষর তুরস্ক আমাদের অস্তিত্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে: গ্রিক প্রতিরক্ষা মন্ত্রী গ্রিসে মাইকোনোস দ্বীপের বাড়ির দামের শীর্ষে রয়েছে এথেন্সের আইকনিক হিলটন হোটেলের নাম পরিবর্তন করে ‘দ্য ইলিসিয়ান’ করা হয়েছে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় গবেষণায় আকর্ষণ বাড়াতে হবে ভোলার বোরহানউদ্দিনে ১৩ জন জুয়ারী আটক কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ-ও রাসুলের নাম একসাথে পাশাপাশি লিখা ভোলায় মুক্তবুলি ম্যাগাজিনের প্রাণবন্ত সাহিত্য আড্ডা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করাও ইবাদত টার্মিনেটর খ্যাত সাবেক হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ার্জনেগার ভিয়েনায়
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

বিএনপি ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ’র মৃত্যুতে শোক প্রকাশ

রেজাউল করিম তুহিন ন্যাশনাল ডেক্স
আপডেট : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

বিএনপি ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ’র মৃত্যুতে
বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান’র শোক

বিএনপির ভাইস চেয়ারম্যান ফরিদপুর সদর এর সাবেক মন্ত্রী জনাব চৌধুরী কামাল ইবনে ইউসুফ আজ দুপুর ১টার কিছু সময় পরে রাজধানীর এভার কেয়ার বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বিএনপি’র ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী, সাবেক সংসদ সদস্য ও দেশের বিশিষ্ট রাজনীতিবিদ চৌধুরী কামাল ইবনে ইউসুফ করোনা আক্রান্ত হয়ে আজ রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। চৌধুরী কামাল ইবনে ইউসুফ এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান।

আজ এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “মরহুম চৌধুরী কামাল ইবনে ইউসুফ বাংলাদেশের একজন দক্ষ, অভিজ্ঞ ও দেশপ্রেমিক রাজনীতিবিদ ছিলেন। নিজ এলাকায় একজন জনপ্রিয় নেতা হিসেবে অত্যন্ত সুপরিচিত ছিলেন। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শে গভীরভাবে আস্থাশীল এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী মরহুম চৌধুরী কামাল ইবনে ইউসুফ কেবলামাত্র বৃহত্তর ফরিদপুর নয়, বরং দেশের জনগণ ও বিএনপি নেতাকর্মীদের নিকট ছিলেন অত্যন্ত সমাদৃত। বৃহত্তর ফরিদপুর অঞ্চলে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করতে তিনি নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে গেছেন। জনসেবার মহান লক্ষ্য সামনে নিয়ে রাজনীতি করতেন বলেই পাঁচবারের এমপি এবং ৮১, ৯১ ও ২০০১ সালে বিএনপি সরকারের মন্ত্রী হয়ে নিজ এলাকাসহ সারাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে ব্যাপক অবদান রাখেন। তিনি ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী মানুষ। জাতীয়তাবাদী ও গণতান্ত্রিক চেতনাকে দৃঢ়ভাবে বুকে ধারণ করে মানুষের বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতার স্বপক্ষে গণতান্ত্রিক আন্দোলনে তিনি সক্রিয় ভূমিকা পালন করেছিলেন। তাঁর মতো আদর্শনিষ্ঠ রাজনীতিবিদের মৃত্যুতে আমি গভীরভাবে ব্যথিত হয়েছি।

আমি মরহুম কামাল ইবনে ইউসুফ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

বিএনপির পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান
সদ্য প্রয়াত চৌধুরী কামাল ইবনে ইউসুফ’র জানাজা ও দাফন

বিএনপি’র ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী, সাবেক সংসদ সদস্য ও দেশের বিশিষ্ট রাজনীতিবিদ চৌধুরী কামাল ইবনে ইউসুফ আজ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। চৌধুরী কামাল ইবনে ইউসুফ এর ১ম নামাজে জানাযা আজ বাদ এশা গুলশানস্থ আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে।

এছাড়া আগামী ১১ ডিসেম্বর শুক্রবার বেলা ৩টায় মরহুমের নিজ এলাকা ফরিদপুরের রাজেন্দ্র কলেজ মাঠে নামাজে জানাযার পর তাঁর পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীসহ মরহুমের আত্মীয়স্বজন ও শুভাকাঙ্খীদেরকে যথাসময়ে নামাজে জানাযা’র অনুষ্ঠানে শরীক হওয়ার জন্য অনুরোধ করা হলো।

বার্তা প্রেরক,
(সৈয়দ এমরান সালেহ প্রিন্স)
সাংগঠনিক সম্পাদক-বিএনপি
ও বিএনপি কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বে
বিডিনিউজ ইউরোপ /৯ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ