• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:০২ অপরাহ্ন
শিরোনাম
শেনজেন ভিসা ফি ১২শতাংশ বৃদ্ধি পেয়েছে জুলাই থেকে কার্যকর ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসাবে ৩ দেশের স্বীকৃতি তেহরানে প্রয়াত প্রেসিডেন্ট রাইসির জানাজা পড়ালেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা ইমাম খামেনি শহরের কেন্দ্রস্থল এথেন্সের বাড়িতে আগুনে বৃদ্ধ ভাইবোন নিহত আগামীকাল বৃহস্পতিবার একাডেমিয়ার মিউনিসিপ্যালিটি মিউজিক থিয়েটারে লাইভ কনসার্ট হবে ভোলায় তিন উপজেলার নবনির্বাচিত তিন চেয়ারম্যান মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় কনস্যুলার সেবা প্রদানের উদ্যোগ হাইকমিশনের ঝালকাঠিতে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে যারা চেয়ারম্যান নির্বাচিত হলেন রাইসির মৃত্যুতে বাংলাদেশে বৃহস্পতিবার একদিনের শোক ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

জমি নিয়ে বিরোধে হামলার শিকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

মেহেরাবুল ইসলাম সৌদিপ জবি প্রতিনিধি ঢাকা
আপডেট : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

জমি নিয়ে বিরোধে হামলার শিকার জবি শিক্ষার্থী

মাদারীপুর জেলার রাজৈরে জমি জমার জের ধরে দূর্বৃত্তদের হামলার শিকার হয়ে আহত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থী শিক্ষার্থী ও তার পরিবার। ভুক্তোভোগী সুমন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

২৪ নভেম্বর (মঙ্গলবার) সকাল নয়টার দিকে জমির দখল নিয়ে কয়েকজন দূর্বৃত্ত সুমন ও তার পরিবারের উপর হামলা করে। পরে আহত অবস্থায় সুমনকে রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় রাজৈর থানায় মামলা করেছে ভুক্তভোগীরা।

হামলার শিকার হওয়া শিক্ষার্থী সুমন জানান, আমদের জমিতে থাকতে দেওয়া হচ্ছিলোনা গত মাস থেকেই। এর আগেও ওরা হামলা চালায় ইট পাটকেল ছোড়ে এবং জীবন নাশের হুমকি দেয় আমারা বিষয়টি থানার ওসিকে বিষয়টি জানাই। পরে পুলিশ একটা ব্যবস্থা করে তাদের আমাদের জমিতে আসতে মানা করে। এরপরও তারা আমাদের জমিতে আসে ও হুমকি দিতে থাকে।আমরা আবার থানায় যোগাযোগ করলে, জিডি করতে বলা হয়। আজকে সকালে হঠাৎ ইয়াসিন, ইবরাহিম, নিজাম, মোস্তফা, হাবিব আর তাদের পিতা কালাম মুন্সি, সাত্তার মুন্সি, করম মুন্সি এরা দাড়িয়ে ছিল মাইর চলা অবস্থা এক মহিলা ও তার ছেলে মিলে আমাকে তাদের হাত থেকে রক্ষা করে। আমার বাড়িতে যায় আর হুমকি দিয়ে আসে আমার বাবাকে ঘর থেকে টেনে বের করে। পরে প্রায় আধা ঘন্টাপর পুলিশ এলে তারা সরে পরে।

হামলা ও গ্রেফতারের বিষয়ে রাজৈর থানার ওসি মো শেখ সাদিক বলেন, হামলার বিষয়টি জানানোর সাথে সাথেই ঘটনাস্থলে আমরা লোক পাঠিয়েছি। বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। দোষীদের আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের ঐ শিক্ষার্থীর উপর হামলার বিষয়টি নিয়ে অবগত আছেন ও স্থানীয় রাজৈর থানা প্রশাসনের সাথে কথা বলে যথাযথ পদক্ষেপ নিতে বলা হয়েছে।
বিডিনিউজ ইউরোপ/২৪ নভেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ