• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়ায় করোনা পরিস্থিতির অবনতিতে কঠোর বিধিনিষেধ ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবী স্বাস্থ্যমন্ত্রী

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক অস্ট্রীয়া
আপডেট : শনিবার, ৭ নভেম্বর, ২০২০

অস্ট্রিয়ায় করোনা পরিস্থিতির অবনতিতে আরও কঠোর বিধিনিষেধ ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবী করেছেন স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার !

আজ অস্ট্রিয়ায় করোনায় আক্রান্ত ৮,২৪১ জন এবং মৃত্যুবরণ ৩৭ জনের অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার আজ শনিবার অস্ট্রিয়ার জনপ্রিয় রেডিও স্টেশন Ö1 এ অতিথি হয়ে উপরোক্ত মন্তব্য করেছেন। আজ অস্ট্রিয়ায় করোনার নতুন সংক্রমণ ৮,০০০ হাজারের উপরে উঠে যাওয়ার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন,”যদি করোনার সংক্রমণ আগামী দিনগুলিতে স্থিতিশীলতায় ফিরে না আসে,তবে আরও কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন তিনি।” স্বাস্থ্যমন্ত্রী আনস্কোবার জনগণকে মানুষের সাথে যোগাযোগ দ্রুত ও সংস্পর্শ আরও কমিয়ে আনার অনুরোধ করেছেন।

তিনি আরও বলেন,সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এই সংক্রমণের বিস্তার কমিয়ে আনা সম্ভব নয়। সাম্প্রতিক ভিয়েনার সন্ত্রাসী হামলার ব্যাপারে তাকে প্রশ্ন করা হলে, তিনি তার মতামত ব্যক্ত করে বলেন,ভিয়েনায় আক্রমণটি সম্ভবত প্রতিরোধ করা সম্ভব ছিল, কারণ স্লোভাকিয়ার গোয়েন্দা কর্তৃপক্ষ থেকে অস্ট্রিয়ান কর্তৃপক্ষকে জুলাইয়ের প্রথম দিকে একটি সতর্ক বার্তা দেয়া হয়েছিল যে,অস্ট্রিয়া থেকে দুই জন যুবক স্লোভাকিয়ার আন্ডারগ্রাউন্ড মাফিয়া থেকে AK-47, গুলি ও বিস্ফোরক দ্রব্যাদি ক্রয় করেছে এবং তাদের হুলিয়াও বর্ণনা দিয়েছেন। তারা বিষয়টি ইউরো পোলকেও অবহিত করেছিলেন। পরবর্তীতে অস্ট্রিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয় স্লোভাকিয়া কর্তৃপক্ষকে জানায়,তারা দুইজনকে সনাক্ত করেছেন যাদের একজন সন্ত্রাসী Kujtim F.(20) ছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই স্বীকার করেছেন যে,অস্ট্রিয়ান কর্তৃপক্ষের এই ব্যাপারে বিরাট অবহেলা বা গাফিলতি হয়ে গেছে এবং তিনি এর তদন্তের কথা জানিয়েছেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এই বড় ব্যর্থতা স্বরাষ্ট্রমন্ত্রীর উপরই বর্তায়। তাই গ্রীণ পার্টি সহ বিভিন্ন মহল থেকে স্বরাষ্ট্রমন্ত্রী কার্ল নেহামারের পদত্যাগের দাবী দিন দিন আরও জোড়ালো হচ্ছে। আজ অস্ট্রিয়ায় সবচেয়ে বেশী করোনায় সংক্রমণ সনাক্ত হয়েছে চেক প্রজাতন্ত্র ও জার্মানির সীমান্তবর্তী রাজ্য Oberösterreich এ ২,২৭৯ জন। রাজধানী ভিয়েনায় আজ সংক্রমণ সনাক্ত হয়েছেন ১,১০৭ জন। অস্ট্রিয়ার সংবাদ মাধ্যমে ভিয়েনা স্বাস্থ্য কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে জানিয়েছেন যে,ভিয়েনায় করোনার রোগীর জন্য আর মাত্র ৩৫ টি আইসিইউ বেড খালি আছে।

অস্ট্রিয়ায় এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১,৪৭,২২০ জন এবং মৃত্যুবরণ করেছেন ১,৩৭৭ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ৮৮,২৭৩ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৫৭,৫৭০ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থায় আইসিইউতে আছেন ৪৩২ জন এবং হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন ৩,০০৬ জন। বাকীরা নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।
বিডিনিউজ ইউরোপ/৮ নভেম্বর/বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ