• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

মোংলা পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী

শিকদার ইয়াছিন আরাফাত মংলা থেকে
আপডেট : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

মোংলা পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী

মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে আ’লীগের বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান ১১ হাজার ৫৮৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি ধানের শীষ নিয়ে নির্বাচন করা বিএনপির মেয়র প্রার্থী মোঃ জুলফিকার আলী পেয়েছেন ৫৮২ ভোট। মোংলা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানান।

এ পৌরসভায় প্রথমবারেরমত ইভিএমে নির্বাচন হওয়া প্রাপ্ত ভোটের ৩৯ শতাংশ ভোটাররা তাদের ভোট প্রয়োগ করতে পেরেছে বলে জানায় রিটার্নিং কর্মকর্তা। শনিবার ১৬ জানুয়ারী ভোট গ্রহন শুরু হয় সকাল ৮টা থেকে। সকালে ভোট শুরুর দুই ঘন্টার মাথায় কেন্দ্র দখল, জোর করে ভোট প্রদানসহ নানা অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেন বিএনপি মেয়র প্রার্থী মোঃ জুলফিকার আলী। একই সাথে বিএনপির সমর্থিত সংরক্ষিতসহ ১২ কাউন্সিলর প্রার্থীও ভোট বর্জনের ঘোষনা দেন।

মোংলা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন ভোট সুষ্ঠ হয়েছে দাবি করে বলেন, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোটাররা তাদের ভোট প্রদান করেন। ভোট শেষে প্রাপ্ত ফলাফলে নৌকার প্রতিক নিয়ে নির্বাচন করা শেখ আব্দুর রহমান ১১ হাজার ৫৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধি প্রার্থী ধানের শীষ প্রতিক নিয়ে এ নির্বাচনে অংশ নেয়া জুলফিকার আলী পেয়েছে ৫৮২ ভোট।

এছাড়া সাধারণ আসনে কাউন্সিলর পদে কবির হোসেন, শরিফুল ইসলাম, বাহাদুর মিয়া, শফিকুর রহমান, শরিফুল ইসলাম, জি এম আল আমিন, হুমায়ূন হামিদ নাসির, সরোয়ার হোসেন ও মজনু গাজী এবং সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে জাহানারা চানু, জোহরা বেগম ও শিউলি আকন এবারের পৌর নির্বাচনে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন বলে জানান সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন।

মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে ১২টি কেন্দ্রে ১৩৮টি ভোটিং মেশিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, বিএনপির মোঃ জুলফিকার আলী, স্বতন্ত্র প্রার্থী মোকছেদুর রহমান গামা মেয়র পদে এ নির্বাচনে অংশ নিয়েছেন। এছাড়া ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৫ জন কাউন্সিলর ও ৩টি সংরতি ওয়ার্ডে ১২ জন মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্ধিা করেছেন। এবারের নির্বাচনে পৌরসভায় মোট ৩১ হাজার ৫২৮ জন ভোটার তাদের ভোটার রয়েছে। এর মধ্যে ১৬ হাজার ৬৮১ জন পুরুষ এবং ১৪ হাজার ৮৪৭ জন নারী ভোটার রয়েছে। এর মধ্যে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মোট ১২ হাজার ১৭০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সুষ্ঠুভাবে নির্বান অনুষ্ঠানের জন্য মোংলা পোর্ট পৌরসভার ১২টি কেন্দ্রের জন্য ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২২০ জন পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, আনাসার ও ডিবি পুলিশ মোতায়েন করা হয়েছিল। ১২টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ১২ জন প্রিজাইডিং অফিসার ও ৯২ জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করেছেন আর শনিবার সকাল ৮টায় শুরু হওয়া ভোট চলছে বিকেল ৪টা পর্যন্ত।
বিডিনিউজ ইউরোপ /১৭ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ