• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রীসে প্রথম হোয়াইট অ্যারো ট্রেনটি ১৮ ইজানুয়ারি গ্রীসে পৌঁছাবে এবং চলাচল শুরু

কামরুজ্জামান ডালিম ভুঁইয়া ( গ্রীস) এথেন্স
আপডেট : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১

গ্রীসে প্রথম হোয়াইট অ্যারো ট্রেনটি ১৮ ইজানুয়ারি গ্রীসে পৌঁছাবে এবং চলাচল শুরু।

ইতালীয় মালিকানাধীন রেলওয়ে পরিষেবা অপারেটর ট্রেনোজ জানিয়েছেন, অত্যাধুনিক পাঁচটি অত্যাধুনিক হোয়াইট অ্যারো ট্রেনের প্রথমটি ১৮ ই জানুয়ারি ইতালি থেকে থেসালোনিকি পৌঁছাবে।

১৮২১ সালে গ্রীক বিপ্লব শুরুর দ্বিবার্ষিকী উপলক্ষে ২৫ শে মার্চ এথেন্স-থেসালোনিকি রুটে যাত্রীবাহী যাত্রা শুরু করার কথা রয়েছে।

ট্রেনোজের সিইও অধ্যাপক ফিলিপোস সাসালিডিসের মতে, নতুন ট্রেনগুলি, যা প্রতি ঘন্টা ২০০ কিলোমিটার গতিতে পৌঁছতে পারে, গ্রীক রেলওয়ে নেটওয়ার্কে ট্রায়াল চালানোর পরে ধীরে ধীরে সরবরাহ করা হবে।

ট্রেনোজ ট্রেন চালকদের ইতোমধ্যে ইতালি প্রেরণ করা হয়েছে প্রাসঙ্গিক প্রশিক্ষণ গ্রহণ এবং গ্রীসে প্রথম ট্রেন আনার জন্য।

নতুন ট্রেনগুলিতে নয়টি গাড়ি থাকবে, যার মধ্যে একটি রেস্তোঁরা এবং বার হবে এবং এতে তিনটি প্রথম শ্রেণির ওয়াগন এবং চারটি ইকোনমি ওয়াগন থাকবে।

প্রতিটি ট্রেন ৬০০ জনের এরও বেশি যাত্রী বহন করতে সক্ষম হবে এবং উচ্চ-স্তরের পরিষেবা এবং সুযোগ-সুবিধা দেবে।

নতুন ট্রেনগুলি আজ চার ঘন্টা থেকে তিন ঘন্টা ১৫ মিনিটের মধ্যে অ্যাথেন্স-থেসালোনিকি রুটকে কভার কে দেবে।

ট্রেনোজের পুরো বিনিয়োগের ব্যয় ৫২ মিলিয়ন ইউরো।
বিডিনিউজ ইউরোপ /১২ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ