• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রীসে প্রথম হোয়াইট অ্যারো ট্রেনটি ১৮ ইজানুয়ারি গ্রীসে পৌঁছাবে এবং চলাচল শুরু

কামরুজ্জামান ডালিম ভুঁইয়া ( গ্রীস) এথেন্স
আপডেট : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১

গ্রীসে প্রথম হোয়াইট অ্যারো ট্রেনটি ১৮ ইজানুয়ারি গ্রীসে পৌঁছাবে এবং চলাচল শুরু।

ইতালীয় মালিকানাধীন রেলওয়ে পরিষেবা অপারেটর ট্রেনোজ জানিয়েছেন, অত্যাধুনিক পাঁচটি অত্যাধুনিক হোয়াইট অ্যারো ট্রেনের প্রথমটি ১৮ ই জানুয়ারি ইতালি থেকে থেসালোনিকি পৌঁছাবে।

১৮২১ সালে গ্রীক বিপ্লব শুরুর দ্বিবার্ষিকী উপলক্ষে ২৫ শে মার্চ এথেন্স-থেসালোনিকি রুটে যাত্রীবাহী যাত্রা শুরু করার কথা রয়েছে।

ট্রেনোজের সিইও অধ্যাপক ফিলিপোস সাসালিডিসের মতে, নতুন ট্রেনগুলি, যা প্রতি ঘন্টা ২০০ কিলোমিটার গতিতে পৌঁছতে পারে, গ্রীক রেলওয়ে নেটওয়ার্কে ট্রায়াল চালানোর পরে ধীরে ধীরে সরবরাহ করা হবে।

ট্রেনোজ ট্রেন চালকদের ইতোমধ্যে ইতালি প্রেরণ করা হয়েছে প্রাসঙ্গিক প্রশিক্ষণ গ্রহণ এবং গ্রীসে প্রথম ট্রেন আনার জন্য।

নতুন ট্রেনগুলিতে নয়টি গাড়ি থাকবে, যার মধ্যে একটি রেস্তোঁরা এবং বার হবে এবং এতে তিনটি প্রথম শ্রেণির ওয়াগন এবং চারটি ইকোনমি ওয়াগন থাকবে।

প্রতিটি ট্রেন ৬০০ জনের এরও বেশি যাত্রী বহন করতে সক্ষম হবে এবং উচ্চ-স্তরের পরিষেবা এবং সুযোগ-সুবিধা দেবে।

নতুন ট্রেনগুলি আজ চার ঘন্টা থেকে তিন ঘন্টা ১৫ মিনিটের মধ্যে অ্যাথেন্স-থেসালোনিকি রুটকে কভার কে দেবে।

ট্রেনোজের পুরো বিনিয়োগের ব্যয় ৫২ মিলিয়ন ইউরো।
বিডিনিউজ ইউরোপ /১২ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ